ঢাকা বুধবার, ৮ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮

অলরাউন্ড নৈপুন্যে ম্যাচ সেরা সাকিব আল হাসান

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সহজ জয়

এম.এ রনী | প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২১ ১৩:৩৫; আপডেট: ২ সেপ্টেম্বর ২০২১ ১৩:৩৮

 

সদ্য শেষ হওয়া বিশ্ব ক্রিকেটের পরাশক্তি অষ্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে জয় পাবার পর। এবার নিউজিল্যান্ডের বিপক্ষেও একি পথে হাঁটছে বাংলাদেশ ক্রিকেট দল। নিউজিল্যান্ডের বিপক্ষেও সিরিজ জয় দিয়েই শুরু করলো বাংলাদেশের টাইগাররা। 

 

সিরিজের প্রথম ম্যাচেই সহজ জয় পেয়েছে রিয়াদের দল। নিউজিল্যান্ডে ৭ উইকেটে হারিয়েছে। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেলো টাইগাররা। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের লো-স্কোরিং ম্যাচে ৬১ রানের সহজ টার্গেটে ৩০বল আর ৭উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ। 

 

সহজ টার্গেট নিয়ে ব্যাটিং করতে নেমে দলীয় ১ রানে প্রথম উইকেট, ৭ রানে দ্বিতীয় উইকেট এবং ৩৭ রানে তৃতীয় উইকেট হারালেও জয় পেতে কোন সমস্যাই হয়নি বাংলাদেশের। সাকিব আল হাসান ২৫, মুশফিক ১৬ এবং অধিনায়ক রিয়াদ করেন ১৪ রান।

 

 

নিউজিল্যান্ড টস জিতে প্রথমে ব্যাটিং করা সিদ্ধান্ত নেয়। কিন্তু নিউজিল্যান্ডে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়ে নিজেদের সর্বনিম্ন ৬০রানে অল-আউট হয়ে যায়। ২০১৪ সালে শ্রিলংকার বিপক্ষেও তারা ৬০রানে অলআউট হয়ে ছিল। এবার ৬০রান তুলতে নিউজিল্যান্ড খেলেছে ১৬ওভার ৫বল। 

 

নিউজিল্যান্ডের এই ৬০রানের মধ্যে অধিনায়ক টম লাথাম এবং হ্যান্ড্রি নিকলস দুজনেই করেছেন ১৮ রান করে। দলের আর কেউ সেভাবে দাড়াতেই পারেনি বাংলাদেশের বোলিংয়ের কাছে। স্লো পিচে যেন নিউজিল্যান্ডে ব্যাটসম্যানরা দিশেহারা হয়ে গেছে। যেমনটি অস্ট্রেলিয়ার ব্যাটসমানরা বারবার হোঁচট খেয়েছিল এই মিরপুরেই।

 

মোস্তাফিজ ১৩রানে নিয়েছেন ৩ উইকেট। এছাড়া নাসুম, সাকিব এবং সাইফুদ্দিন নিয়েছেন ২টি করে উইকেট। ম্যাচে ২৫ রান এবং ২উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন সাকিবল আল হাসান।

আগামী শুক্রবার সিরিজের দ্বিতীয় ম্যাচে মিরপুরেই মুখোমুখি হবে বাংলাদেশ নিউজিল্যান্ড।

 

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top