ঢাকা সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮

প্রধানমন্ত্রীর নিকট মুক্তিযোদ্ধাদের খরচের নথি হস্তান্তরে উপস্থিত ছিলেন নিক্সন চৌধুরী

দাদা ভাইয়ের নিজ হাতে লেখা মুক্তিযোদ্ধাদের খরচের নথি প্রধানমন্ত্রীর নিকট হস্তান্তর

এম.এ রনী | প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২১ ১৪:৩৭; আপডেট: ২ সেপ্টেম্বর ২০২১ ১৪:৫৪

মুক্তিযুদ্ধের বিরল স্মৃতি প্রধানমন্ত্রীর নিকট হস্তান্তরের মূহুর্তে

দাদা ভাইয়ের নিজ হাতে লেখা মুক্তিযুদ্ধকালীন মুক্তিযোদ্ধাদের সকল খরচের হিসাব এর নথিপত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট হস্তান্তর করেছেন তারই যোগ্যউত্তসূরি জাতীয় সংসদের চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী ও মজিবুর রহমান চৌধুরী নিক্সন (এমপি)।

 

‘মুক্তিযুদ্ধ আর দাদা ভাই’ এই দুটি নাম যেন জড়িয়ে আছে অঙ্গাঅঙ্গি ভাবে। মুক্তিযুদ্ধে ভারতের মেলাঘর ক্যাম্পে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর কোষাধক্ষ্য সাবেক সংসদ সদস্য ইলিয়াস আহমেদ চৌধুরীর (দাদ ভাইয়ের) নিজ হাতে লেখা সকল হিসাবের খাতা। মুক্তিযুদ্ধের অন্যতম দলিল এবং মুক্তিযুদ্ধের বিরল এ স্মৃতিটি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট হস্তান্তর করলেন তারই যোগ্যউত্তসূরি সন্তানরা।

 

বুধবার জাতীয় সংসদে দাদা ভাইয়ের দুই সন্তান চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ও মজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি প্রধানমন্ত্রীর হাতে মুক্তিযুদ্ধের বিরল এ স্মৃতিটি হস্তান্তর করেন।

 

চিফ হুইপের কার্যালয় সূত্রে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদাভাই) মাদারীপুর-১ (শিবচর) আসন থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য। মুক্তিযুদ্ধকালীন সময়ে মুজিব বাহিনীর কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। 

 

যুদ্ধকালীন সময়ে দাদ ভাইয়ের নিজ হাতে লেখা অন্তিনগর/মেলাঘর ক্যাম্পের হিসাবের খাতা বুধবার আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হয়। মুক্তিযুদ্ধের বিরল এ স্মৃতিটি হস্তান্তর করেন ইলিয়াস আহমেদ চৌধুরী দাদা ভাইয়ের বড় ছেলে জাতীয় সংসদের চিফ হুইপ ও আওয়ামী লীগ পার্লামেন্টারি পার্টির সেক্রেটারি নূর-ই-আলম চৌধুরী এমপি।

 

এসময় উপস্থিত ছিলেন ইলিয়াস আহমেদ চৌধুরী দাদা ভাইয়ের ছোট ছেলে মজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি।

 

 

উল্লেখ থাকে যে, বীর মুক্তিযোদ্ধা মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই) এর মতোই তার সন্তানরা  মাননীয় প্রধানমন্ত্রীর বিশ্বস্ত হাতিয়ার হিসেবে এবং বাংলাদেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন বাবার আদর্শে বলিয়ান হয়ে। সেই পথ ধরেই তার বড় ছেলে নূর-এ আলম চৌধুরী মাদারীপুর-০১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন পরপর ০৫(পাঁচ) বার। বর্তমানে তিনি জাতীয় সংসদের চীফ হুইফ হিসেবে দায়িত্বপালন করছেন।

 

দাদা ভাইয়ের ছোট ছেলে মজিবুর রহমান চৌধুরী নিক্সন বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর প্রেসিডিয়াম সদস্য এবং ফরিদপুর-০৪ আসন থেকে পরপর দুইবার নির্বাচিত সংসদ সদস্য।

 

 



আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top