ঢাকা শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮

দুই অসুর শক্তি বাংলাদেশের ওপর চেপে বসেছে : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩১ আগস্ট ২০২১ ০২:০৫; আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২১ ২১:৪৯

আওয়ামী লীগ ‘অসুর শক্তি’ হয়ে দেশের সবকিছু ধ্বংস করে দিচ্ছে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, আজ দুই অসুর শক্তি বাংলাদেশের ওপর চেপে বসেছে।

একটি হচ্ছে করোনা, আরেকটি হচ্ছে আওয়ামী লীগ নামের সেই অসুর শক্তি। আওয়ামী লীগ আমাদের সব শুভ অর্জন ও  মুক্তিযুদ্ধের মাধ্যমে যে স্বাধীনতা অর্জন করেছিলাম, গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে যে গণতন্ত্রকে ফিরিয়ে এনেছিলাম, সেগুলো তারা অসুরের মতো ধরে-পিষে ধ্বংস করে দিচ্ছে।

সোমবার (৩০ আগস্ট) রাতে জন্মাষ্টমী উপলক্ষে এক ভার্চুয়াল আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। এতে প্রধান অতিথি হিসেবে অংশ নিয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান হিন্দু সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন। 

বিএনপি মহাসচিব বলেন, আজ আওয়ামী লীগ এমন একটা অবস্থা তৈরি করেছে যেখানে কোনো সুস্থ অবস্থা বিরাজ করছে না। সত্য নির্বাসিত হয়েছে, এখানে অসত্য প্রতিষ্ঠিত হচ্ছে, অন্যায় প্রতিষ্ঠিত হচ্ছে এবং মানুষকে হত্যা-গুম-খুন-নির্যাতনের মাধ্যমে একটি ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করেছে।

সেই অন্যায়কে পরাজিত করার জন্য, ন্যায় ও সত্যকে প্রতিষ্ঠিত করার জন্য আজ আমাদের অবশ্যই শ্রীকৃষ্ণ যে পথ দেখিয়েছেন যুদ্ধ-লড়াই, অর্জুনকে তিনি যে উপদেশ দিয়েছিলেন রথযাত্রার, সেই যাত্রায় আমাদের বের হতে হবে। সেই যাত্রার মাধ্যমে আমাদের এ অসুরকে পরাজিত করতে হবে, আওয়ামী লীগকে পরাজিত করে সত্যকে প্রতিষ্ঠিত করতে হবে।

যুবকদের অর্জুনের মতো সামনে এগিয়ে আসতে হবে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, পঞ্চপাণ্ডবের মতো আজ সেই ন্যায়ের যুদ্ধে আমাদের জয়ী হতে হবে- এটাই হবে আজ জন্মাষ্টমীর সবচেয়ে বড় শপথ।

আওয়ামী লীগের মুখে ধর্ম নিরপেক্ষতার কথা কিন্তু কাজে উল্টোটা করে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, আজ তারা দুর্ভাগ্যজনকভাবে সংখ্যালঘু সম্প্রদায়গুলোর সম্পত্তি দখল করে আছে, তাদের ধর্মীয় উপাসনালয়গুলো বিনষ্ট করেছে, তাদের প্রতি অত্যাচার নির্যাতন চালিয়ে যাচ্ছে। এখনও সেই একই কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানের শুরুতে গীতা পাঠ করেন রাজধানীর স্বামীবাগের ইসকনের শ্রীমান তেজো গোবিন্দ দাস ব্রম্মাচারী। 

হিন্দু-বৌদ্ধ, খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের সভাপতি অ্যাডভোকেট গৌতম চক্রবর্তীর সভাপতিত্বে ও অমলেন্দ্র দাস অপুর পরিচালনায় আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, গণফোরামের অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য বিজন কান্তি সরকার, কেন্দ্রীয় নেতা জয়ন্ত কুমার কুন্ড, অর্পনা রায় দাস, রমেশ দত্ত, দেবাশীষ রায় মধু, নিপুণ রায় চৌধুরী, কামাক্ষা চন্দ্র দাস, তরুণ দে, জয়দেব রায় ও পার্থ দেব মন্ডল এবং রামকৃষ্ণ মিশনের কালী কৃষ্ণানন্দা মহারাজ বক্তব্য রাখেন।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top