ঢাকা সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

লিটনের সেঞ্চুরি, দুইশ পার বাংলাদেশের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৬ জুলাই ২০২১ ১৬:৫৭; আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ০২:১১

জিম্বাবুয়ে বোধ হয় তার পছন্দের প্রতিপক্ষ। ওয়ানডে ক্যারিয়ারের চার সেঞ্চুরি হলো আজ, এর মধ্যে তিনটিই জিম্বাবুয়ের বিপক্ষে। তবে হারারেতে আজ সিরিজের প্রথম ওয়ানডেতে লিটন দাস যে পরিস্থিতিতে দাঁড়িয়ে সেঞ্চুরি করেছেন, আলাদা প্রশংসা পেতেই পারেন।

৭৪ রানে নেই ৪ উইকেট। ভীষণ বিপদে ছিল দল। কিন্তু ওপেনিংয়ে নেমে লিটন একটা প্রান্ত ধরে খেলে গেলেন। পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহর সঙ্গে গড়লেন গুরুত্বপূর্ণ ৯৩ রানের জুটি।

১১০ বলে সেঞ্চুরি পূর্ণ করেছেন লিটন, ৮ বাউন্ডারিতে। এখনও হাল ধরে আছেন। সঙ্গে ১৬ রান নিয়ে আছেন আফিফ হোসেন ধ্রুব। ৪১ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২০৬ রান।

টসের সময় তামিম জানিয়েছিলেন, প্রথম ঘণ্টায় পিচে থাকবে বোলারদের জন্য বাড়তি সুবিধা। তাই বাংলাদেশের ব্যাটসম্যানদের থাকতে হবে অধিক সতর্ক। কিন্তু টাইগার অধিনায়ক নিজেই পারেননি সতর্ক থাকতে, পারেনি পরের ব্যাটসম্যানরাও। উল্টোদিকে প্রথম ঘণ্টার সুবিধা কাজে লাগিয়েই বাংলাদেশকে বিপদে ফেলেছে জিম্বাবুয়ে।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। যদিও টাইগার অধিনায়ক তামিম জানিয়েছেন, টস জিতলে তিনি আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিতেন।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top