ঢাকা রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

আশরাফুল ঝলকে আবাহানীকে হারালো শেখ জামাল ধানমন্ডি ক্লাব

স্পোর্টস ডেস্ক : এম.এ রনী | প্রকাশিত: ২৪ জুন ২০২১ ১৪:২৬; আপডেট: ৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৩৩

আশরাফুলের দুর্দান্ত ৭২ রানের ইনিংসে আবাহানী লিমিটেডকে হারালো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। 

 

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ব্যাট করতে নামে আবাহানী। কিন্তু ম্যাচের প্রথম ওভারে চতুর্থ বলে মুমিনুলের ইউকেট পতনে ধাক্কা খায় আবাহানী।

 

ওয়ান ডাউনে খেলতে নামা লিটন দাস এবং ওপেনার মোহাম্মদ নাইম শুরু ধাক্কা সামলিয়ে দারুণ খেলতে থাকে। দুজনে মিলে ৬৮ রানের পার্টনাশীপ গড়ে তুলেন। ব্যক্তিগত ৪২ রানে দলীয় ৬৯রানের সময় মিনহাজুলের বলে জিয়াউরের হাতে ক্যাচ দিয়ে ফিরেন মোহাম্মদ নাইম। এরপর নিয়মিত বিরতিতে ইউকেট পড়তে থাকে আবাহানীর। অপর দিকে লিটন দাসের অনবদ্য ফিফটিতে আবাহানীর রানের চাকা সচল ছিল। ১৯তম ওভারের প্রথম বলেই দ্রুত রান নিতে গিয়ে রান আউট হন লিটন দাস। আউট হওয়ার আগেই তুলে নেন তার ফিফটি। তিনি ৫১বলে ১ ছয় এবং ৮ চারে ব্যক্তিগত ৭০ রান করে আউট হলে।

বিশ ওভার শেষে আবাহানী ১৭৩ রানের সংগ্রহ করে। 

 

১৭৪ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে শেখ জামাল প্রথমেই হোঁচট খায় দলীয় ৯ রানের সময় সৈকত আলী  এবং ১২ রানে ইমরুল কায়েসের ইউকেট হারিয়ে। এর নাসির এবং ওপেনার আশরাফুলের পার্টনারশীপে শুরু ধাক্কাটি সামলে উঠে জয়ের জন্য খেলেতে থাকে। দলীয় ৮১ রানের সময় ব্যক্তিগত ৩৬ রানে নাসির বিধায় নিলে শেখ জামাল দলনেতা নুরুল হাসান সোহান এবং আশরাফুল রানের চাকা সচল রেখে ম্যাচ জয়ের পথে চলতে থাকে। দলিয় ১৪১ রানে ব্যক্তিগত ২২ বলে ৩৬ রানে অধিনায়ক বিধায় নিলেও আশরাফুল এবং জিয়াউর ঠিকই ৯ বল হাতে রেখে জয়ের বন্দরে নোঙ্গর ভেরান শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

 

 

 ওপেনার হিসেবে খেলতে নেমে আশরাফুল দুর্দান্ত সব শট উপহার দিতে থাকেন। আশরাফুল ৪৮ বলে ২টি ছয় এবং ৮ চারে ব্যক্তিগত ৭২ রানে অপরাজিত থেকে ৯বল হাতে রেখেই শেখ জামালকে জয় উপহার দেন।  শেষ সময়ে জিয়াউরের ৯ বলে ২২ রানের টর্নেডো ইনিংসে শেখ জামালের জয়টি আর সহজ করে দেয়। 

ম্যাচ জয়ী ইনিংস উপহার দিয়ে ম্যাচ সেরা মোহাম্মদ আশরাফুল।

 

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top