ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৮ শ্রাবণ ১৪২৮

স্লোভাকিয়ার জালে গোল উৎসব করে শেষ ষোলোয় স্পেন

স্পোর্টস ডেস্ক : এম.এ রনী | প্রকাশিত: ২৪ জুন ২০২১ ০৩:১৮; আপডেট: ২৪ জুন ২০২১ ১৫:৪৫

গত দুই ম্যাচে যেটা হারিয়ে খুঁজছিল স্পেন। তৃতীয় ম্যাচে এসে যেন সেটাই খুঁজে পেল তারা। শুরুতে কয়েকটি সুযোগ হারালেও শেষে এসে স্লোভাকিয়ার জালে গোল উৎসব করেছে লুইস এনরিকের দল। ৫-০ গোলের জয়ের পর তারা পা দিয়েছে শেষ ষোলোয়। 

বাংলাদেশ সময় বুধবার (২৩ জুন) দিবাগত রাতে সেভিয়ার লা কার্তুহায় ‘ই’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় দুই দল।

এদিন ম্যাচের শুরুতেই এগিয়ে যেত পারত স্পেন। কিন্তু আগের দুই ম্যাচে গোল মিসের মহড়া দিয়ে সমালোচনা কুড়ানো আলবারো মোরাতা পারেননি গোল করতে। কোকোকে ডি বক্সে ফাউল করলে ভিএআরের পেনাল্টি পায় তারা। কিন্তু স্পট কিক থেকে স্পেনকে এগিয়ে দিতে পারেননি মোরাতা।

পরে দুই মিনিটের ব্যবধানে দুইটি সুযোগ মিস করে স্পেন। ১৯ ও ২০ মিনিটে পা লাগাতেই পারেননি পেদ্রি ও পাবলো সারাবিয়া। এরপরই স্লোভাকিয়া গোলরক্ষক দুবব্রাউকার আত্মঘাতী গোলে এগিয়ে যায় স্পেন।

দূর থেকে নেওয়া সারাবিয়ার জোরালো শট ক্রসবারে লাগে। উপর থেকে নেমে আসা বল ধরার বদলে পাঞ্চ করে বাইরে পাঠাতে চেয়েছিলেন তিনি। কিন্তু টাইমিংয়ে ভুল করে বল জড়িয়ে ফেলেন নিজেদের জালে। বিরতির আগেই ব্যবধান দ্বিগুণ করেন লাপোর্তা। মরেনোর গোলমুখে বাড়ানো বলে হেডে গোল করেন তিনি। দুই গোলের লিড নিয়ে বিরতিতে যায় স্পেন। 

ম্যাচের ৫৬তম মিনিটে জর্ডি আলবার পাস ডি-বক্সে মাঝ বরাবর পেয়ে দারুণভাবে গোল করেন সারাবিয়া। ৬৭তম মিনিটে আগের গোলদাতার ছয় গজ বক্সে বাড়ানো বল দারুণ ফ্লিকে গোল করেন তোরেস।

৭১তম মিনিটে ভিড়ের ভেতর বল ক্লিয়ার করতে নেওয়া করতে গিয়ে নিজেদের জালে জড়িয়ে ফেলেন স্লোভাকিয়ার মিডফিল্ডার কুচকা। ৫ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে স্পেন।

দিনের আরেক ম্যাচ পোল্যান্ডকে ৩-২ গোলে হারিয়ে ই গ্রুপের শীর্ষে সুইডেন। তাদের পয়েন্ট ৭। ৫ পয়েন্ট নিয়ে স্পেন আছে দুইয়ে। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। আর ৩ পয়েন্ট নিয়ে তিনে থাকা স্লোভাকিয়ার কোয়ার্টার ফাইনাল খেলার সম্ভাবনা তেমন নেই। গোল ব্যবধানে পিছিয়ে তারা। এক পয়েন্ট নিয়ে এই গ্রুপে সবার শেষে পোল্যান্ড।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top