ঢাকা রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

ভারতের লিড, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ভাগ্যে কী আছে?

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ২৩ জুন ২০২১ ১০:২৭; আপডেট: ৫ ফেব্রুয়ারি ২০২৩ ২০:১৯

প্রথম ইনিংসে ভারতকে ২১৭ রানে গুটিয়ে দিয়ে খুব বেশি লিড নিতে পারেনি নিউজিল্যান্ড। মোহাম্মদ শামি ও ইশান্ত শর্মার বোলিংয়ে ২৪৯ রানে থামতে হয়েছে কিউইদের। তাতে করে নিউজিল্যান্ডে লিড দাঁড়ায় ৩২ রানের। ৩২ রানে পিছিয়ে থেকে ভারতও পঞ্চম দিন শেষ করেছে ২ উইকেট ৬৪ রান তুলে। আর তাতে ভারতেরও লিড দাঁড়িয়েছে ৩২ রানের।

নিউজিল্যান্ডের করা ২৪৯ রানের জবাবে ভারতীয় দুই ওপেনার শুবমান গিল ও রোহিত শর্মা ১০ ওভার পর্যন্ত নিউজিল্যান্ডের বোলারদের কোনও সুযোগ দেননি। ১১তম ওভারে টিম সাউদির বলে শুবমান গিল (৮) এলবিডব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন। সঙ্গীকে হারিয়ে রোহিত অবশ্য চেতশ্বর পূজারার সঙ্গে সাবলিল ব্যাটিং করছিলেন। যদিও শেষ পর্যন্ত ৮১ বলে ৩০ রান করে সাউদির বলেই এলবিডব্লিউর শিকার হন তিনি। দিনের বাকি সময়টা বিরাট কোহলি (৮) ও  চেতশ্বর পূজারা (১২) অপরাজিত থেকে শেষ করেন।

১০১ রানে ২ উইকেট হারিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করেছিল নিউজিল্যান্ড। ১৬টি রান যোগ হতেই  সাজঘরে ফেরেন রস টেলর (১১)। উইলিয়ামসনও বেশি দূর যেতে পারেননি। ইশান্ত শর্মার শিকার হন তিনি। ১৭৭ বলে ৪৯ রান করে বিরাট কোহলিকে ক্যাচ দিয়ে বিদায় নেন কিউই অধিনায়ক। শেষ দিকে কাইল জেমিসন (২১) ও টিম সাউদি (৩০) রানে কোনওরকমে লিড নিতে পারে কিউইরা। বোলিংয়ে ভালো করার পর জেমিসন ব্যাটিংয়ে ভুমিকা রেখেছেন। এই দুই জনের দৃঢ়তায় মূলত নিউজিল্যান্ড স্কোরবোর্ডে ২৪৯ রান যোগ করতে পারে।

মোহাম্মদ শামি ৭৬ রানে চারটি উইকেট নিয়েছেন। এছাড়া ইশান্ত শর্মা তিনটি ও রবিচন্দন অশ্বিন দুটি উইকেট নিয়েছেন।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top