ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৮ শ্রাবণ ১৪২৮

হোয়াটসঅ্যাপে শপ ফিচার আনছে ফেসবুক

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ২৩ জুন ২০২১ ০১:৪২; আপডেট: ২৪ জুলাই ২০২১ ০৩:০৬

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক প্ল্যাটফর্মটিতে বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানকে সহযোগিতা ও কেনাকাটা সহজ করতে বেশ কিছু নতুন ফিচার নিয়ে আসার ঘোষণা দিয়েছে। ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ মঙ্গলবার ফেসবুকে এক পোস্টে এই ঘোষণা দিয়েছেন। তিনি জানিয়েছেন, শিগগিরই ফেসবুকের মালিকানাধনী হোয়াটসঅ্যাপে যুক্ত হবে শপ, মার্কেটপ্লেসে শপ, ইন্সটাগ্রামে ভিজ্যুয়াল সার্চ ও শপ অ্যাড।

নতুন এসব ফিচার কবে চালু হবে তা সম্পর্কে জাকারবার্গ কিছু বলেননি। পোস্টের মন্তব্যে তিনি এসব ফিচার সম্পর্কে অল্প কিছু তথ্য জানিয়েছেন। নতুন ফিচারগুলো হলো:

ইন্সটাগ্রাম ভিজ্যুয়াল সার্চ: এই ফিচারের মাধ্যমে ছবি অনুসন্ধানের মাধ্যমে পণ্য পাওয়া যাবে।

শপস অন মার্কেটপ্লেস: ১০০ কোটিরও বেশি মানুষ প্রতি মাসে মার্কেটপ্লেস ব্যবহার করেন। তাই বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানকে মার্কেটপ্লেসে নিয়ে আসা সহজ করছি। যাতে করে আরও বেশি মানুষের কাছে তারা পৌঁছাতে পারে।

হোয়াটসঅ্যাপে শপ: শিগগিরই হোয়াটসঅ্যাপে শপ দেখা যাবে। যাতে করে কোনও কিছু কেনার আগে বিক্রয়কারীর সঙ্গে চ্যাট করা যায়। বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোকে তাদের শপ একবার সেটাপ করার প্রয়োজন পড়বে। এটি কাজ করবে ফেসবুক, ইন্সটাগ্রাম ও হোয়াটসঅ্যাপে।

শপ অ্যাডস: নতুন অ্যাডস চালু হবে যাতে কেনাকাটায় ব্যক্তির পছন্দ স্থান পাবে এবং নির্বাচিত দোকানগুলোতে ব্যবহারকারীকে নিয়ে যাবে।

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top