ঢাকা বুধবার, ৮ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮

নির্বিচারে গুলি করে হত্যা নিত্যদিনের কর্মে পরিণত হয়েছে -মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ২১ জুন ২০২১ ২০:১৯; আপডেট: ৮ ডিসেম্বর ২০২১ ০৯:৪৫

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আইনশৃঙ্খলা বাহিনীর কিছু সদস্য ক্ষমতাসীনদের তুষ্ট করার লক্ষে বিরোধী দলীয় নেতাকর্মীদের নির্বিচারে গুলি চালিয়ে হত্যা, নির্যাতন ও পঙ্গু করে দিচ্ছে। এখন বেআইনিভাবে যত্রতত্র নির্বিচারে গুলি চালিয়ে হত্যা, নির্যাতন ও পঙ্গু করা নিত্যদিনের কর্ম হয়ে দাঁড়িয়েছে।

সোমবার (২১ জুন) বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলেন তিনি।

চট্টগ্রামে ছাত্রদল নেতা সাইফুল ইসলামকে গ্রেফতারের পর তার পায়ে গুলি করে পঙ্গু করার অমানবিক, নিষ্ঠুর আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান মির্জা ফখরুল। একইসঙ্গে দোষী ব্যক্তিদের বিচার দাবি করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, পুলিশ গত ১৭ জুন ছাত্রদল চট্টগ্রাম মহানগরীর সাবেক সহসাধারণ সম্পাদক সাইফুল ইসলামকে চট্টগ্রামের বায়েজিদ এলাকা থেকে বিনা ওয়ারেন্টে গ্রেফতার করে তার পায়ে গুলি করে। পরবর্তীতে তার অবস্থা আশঙ্কাজনক হলে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। পঙ্গু হাসপাতালে তার বাঁ পা কেটে ফেলতে হয়েছে।

তিনি আরও বলেন, এই বীভৎস, নৃশংস পৈশাচিক ঘটনার নিন্দা জানানোর ভাষা আমাদের নেই। যেখানে আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব দেশের মানুষের জান-মালের নিরাপত্তা বিধান করা। সেখানে আইনশৃঙ্খলা বাহিনীর কিছু সদস্য ক্ষমতাসীনদের তুষ্ট করার লক্ষে বিরোধী দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের ওপর অত্যাচার করে যাচ্ছে। পুলিশ ছাত্র নেতা সাইফুলের ওপর যে পৈশাচিক কর্মযজ্ঞ ঘটিয়েছে তা রাষ্ট্রীয় আইনে কোনোভাবেই গ্রহণযোগ্য নয় এবং মানবতাবিরোধী অপরাধ।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top