ঢাকা শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯

রাষ্ট্রপতির সঙ্গে বিমান বাহিনী প্রধানের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ১৩ জুন ২০২১ ২১:৩৭; আপডেট: ৪ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:০৮

মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিমান বাহিনীর নবনিযুক্ত প্রধান এয়ার মার্শাল শেখ আব্দুল হান্নান। রবিবার (১৩ জুন) সন্ধ্যায় বিমান বাহিনী প্রধান বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাতের বিষয়ে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বলেন, ‘সাক্ষাতে রাষ্ট্রপতি নবনিযুক্ত বিমান বাহিনী প্রধানকে অভিনন্দন জানিয়েছেন।’

এ সময় রাষ্ট্রপতি বলেন, ‘ফোর্সেস গোল-২০৩০ অনুযায়ী বর্তমান সরকার বাংলাদেশ বিমান বাহিনীকে চৌকস ও দক্ষ বাহিনীতে পরিণত করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করছে।’

আবদুল হামিদ করোনাভাইরাস মোকাবিলায় ত্রাণ বিতরণ, ওষুধ ও চিকিৎসা সামগ্রী পরিবহনে বিমান বাহিনীর ভূমিকার প্রশংসা করেন।

নতুন বিমান বাহিনী প্রধানের নেতৃত্বে বাংলাদেশ বিমান বাহিনী আগামীতে আধুনিক প্রযুক্তি জ্ঞানসম্পন্ন শক্তিশালী বাহিনীতে পরিণত হবে বলে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন।

সাক্ষাৎকালে বিমান বাহিনীর প্রধান দায়িত্ব পালনে রাষ্ট্রপতির দিকনির্দেশনা ও সার্বিক সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, সরকার গত ১ জুন এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নানকে এয়ার মার্শাল হিসেবে পদোন্নতি নিয়ে তিন বছরের জন্য বিমান বাহিনীর প্রধান হিসেবে নিয়োগ দেয়। শনিবার তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন। রবিবার এয়ার মার্শালের র‌্যাংক ব্যাজ পরেন আব্দুল হান্নান।

সাক্ষাতের সময় রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাহ উদ্দিন ইসলাম এবং সচিব (সংযুক্ত) ওয়াহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

এসএসএফ মহাপরিচালকের সাক্ষাৎ

এদিকে স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংস্থাটির মহাপরিচালক মেজর জেনারেল মো. মজিবুর রহমান রবিবার বঙ্গভবনে মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে মেজর জেনারেল মজিবুর রহমান এসএসএফের কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ এসএসএফের সব সদস্যকে অভিনন্দন জানান।

রাষ্ট্রপতি বলেন, ‘ভিভিআইপিদের নিরাপত্তা প্রদানসহ জাতীয় নিরাপত্তা বিধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এসএসএফ।’ ভিভিআইপিদের নিরাপত্তা প্রদানের পাশাপাশি তাদের জনসম্পৃক্ততা যাতে বিঘ্নিত না হয়, সেদিকে লক্ষ রাখার পরামর্শ দেন রাষ্ট্রপতি।

ইরাকে নিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ

রবিবার ইরাকে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. ফজলুল বারী বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে নতুন রাষ্ট্রদূত দায়িত্ব পালনে রাষ্ট্রপতির দিকনির্দেশনা এবং সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, ‘বাংলাদেশের সঙ্গে ইরাকের সম্পর্ক অত্যন্ত চমৎকার।’ রাষ্ট্রপতি  বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিসহ ইরাকের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে কাজ করতে নতুন রাষ্ট্রদূতকে পরামর্শ দেন।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top