ঢাকা শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮

বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল ডিবেট ফেস্ট ফর দ্যা ওআইসি ইয়ুথ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ৮ জুন ২০২১ ০২:২৯; আপডেট: ১৯ জুন ২০২১ ০৯:০২

আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতা ‘বঙ্গবন্ধু ঢাকা ইন্টারন্যাশনাল ডিবেট ফেস্ট ফর দ্যা ওআইসি ইয়ুথ ২০২১’ এর উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৭ জুন) বিকেল তিনটায় বাংলাদেশ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

বাংলাদেশ জাতীয় জাদুঘরের আয়োজনে এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হয় ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ুথ ফেস্ট ফর দ্যা ওআইসি ইয়ুথ ২০২১।

 

অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া  প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া  প্রতিমন্ত্রী বলেন, আমরা আশা করছি এ আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে বিশ্বের যুবকরা আমাদের সঙ্গে একটি আনন্দঘন বিতর্ক অধিবেশন উপস্থাপন করতে সক্ষম হবে। বিশ্বের বিভিন্ন স্থানের বুদ্ধিদীপ্ত তরুণদের এই প্ল্যাটফর্মে নিয়ে আসার মাধ্যমে তারা একে অপরের সঙ্গে সংস্কৃতি ও শিক্ষা ভাগ করে নেওয়ার সুযোগ পাবে। একইসঙ্গে এ প্রতিযোগিতা বাস্তবায়নে আমি ওআইসি এবং অন্যান্য ভ্রাতৃত্বপূর্ণ দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আন্তরিক সহযোগিতা কামনা করছি।

বিশেষ অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধি এবং এশিয়ার অর্থনৈতিক পাওয়ার হাউস হওয়ার দিকে এগিয়ে যাচ্ছে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, ওআইসি ইয়ুথ ক্যাপিটাল হিসেবে ঢাকাকে স্বীকৃতি দেওয়া, বছরব্যাপী বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের সময়টিকে আরও অর্থবহ করেছে।

প্রতিযোগিতার রেজিস্ট্রেশনের সময়সীমা ৭ থেকে ১৪ জুন পর্যন্ত। প্রতিযোগিতার মূল পর্ব ১৯ জুন থেকে শুরু হবে। আগ্রহী যুবকরা dhaka.oicyouthcapital.com/debate-competition লিংক থেকে প্রতিযোগিতায় রেজিস্ট্রেশন করতে পারবেন ।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top