ঢাকা রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

বাজে রেফারিং-এ জয় বঞ্চিত বাংলাদেশ

সংবাদ প্রতিদিন | প্রকাশিত: ৪ জুন ২০২১ ০৬:৪৪; আপডেট: ৪ জুন ২০২১ ০৬:৪৮

 

এমনিতেই আফগানিস্তানের খেলোয়ারগণ বাংলাদেশের ফুটবলারদের তুলনায় দৈহিক ভাবে শক্তিশালী, তারপর ম্যাচে ছিল তাদের শক্তি প্রদর্শনের এক মঞ্চ। বাংলাদেশের পক্ষে নিশ্চিত ফাউলগুলো এড়িয়ে গেছেন রেফারি খুব সহজেই। ম্যাচে দুটি পেনাল্টি বঞ্চিতও হয় রেফারি কল্যানে। হয়তো পেনাল্টির সিদ্ধান্তগুলো সঠিক ভাবে নেয়া হলে বা ‘ভার’ এর ব্যবস্থা থাকলে বাংলাদেশের ফলাফল অন্যরকমও হতে পারতো। হয়তো বিশ্বকাপ প্রি-বাছাইতে পেয়েও যেত বাংলাদেশের প্রথম জয়। 

 

ম্যাচের প্রথম ৮ মিনিটের সময় ডি-বক্সের বাহিরে মতিন মিয়ার পাস থেকে বল পেয়ে বাংলাদেশ

ম্যাচের ১৫মিনিটের সময় মাসুক মিয়া জনির গোলপোষ্টের দিকে বাড়ানো বল আফগানিস্তানের রক্ষণভাগের খেলোয়ারে হাতে লাগলেও পেনাল্টি না দিয়ে এড়িয়ে যান রেফারি।

 

ম্যাচের একেবারে শেষ মুহুর্তে মতিন মিয়াকে যেভাবে মাসি সাইঘানী ডি-বক্সের ভেতরে জোড়পূর্বক ধাক্কা দিয়ে ফেলে দেন, একটি নিশ্চিত পেনাল্টি পাওয়া সিদ্ধান্তকেও এড়িয়ে যান রেফারি। হয়তো শেষ মুহুর্তের সিদ্ধান্ত হলে বাংলাদেশের পূর্ণ ৩ পয়েন্ট পেতে পারতো।

 

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ে বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষে ১-১ ড্র করে বাংলাদেশ। কাতারের দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে ৪৭তম মিনিটে গোল হজমের পর ৮৪তম মিনিটে তপু বর্মনের দৃষ্টিনন্দন গোলে সমতায় ফিরে জেমির দল।



আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top