ঢাকা শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮

আপিলেও জামিন পাননি বগুড়ার সেই তুফান সরকার

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ৩ জুন ২০২১ ০০:২৯; আপডেট: ১৯ জুন ২০২১ ০৯:০৫

ধর্ষণ এবং কিশোরী ও তার মাকে নির্যাতনের পর মাথা ন্যাড়া করার ঘটনায় গ্রেফতার বহিষ্কৃত শ্রমিক লীগ নেতা তুফান সরকারকে দুর্নীতি মামলায় জামিন দেননি আপিল বিভাগ। হাইকোর্টের রায় স্থগিত চেয়ে করা তুফান সরকারের আবেদন খারিজ করে বুধবার (২ জুন) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ভার্চুয়াল আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে তুফান সরকারের পক্ষে শুনানি করেন আইনজীবী শরীফ উদ্দিন চাকলাদার। আর দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

এর আগে, ১ মার্চ তুফান সরকার ৬ মাস কোনও আদালতে জামিন আবেদন করতে পারবেন না বলে আদেশ দিয়েছিলেন হাইকোর্ট। একইসঙ্গে এই মামলায় তার জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করে দিয়েছিলেন আদালত। একই মামলায় জামিন প্রশ্নে রুল জারি থাকা অবস্থায় ফের জামিন আবেদন করায় এসব আদেশ দিয়েছিলেন হাইকোর্ট। পরে এসব আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেছিলো তুফান সরকার।

প্রসঙ্গত, তুফান সরকারের বিরুদ্ধে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর বগুড়া সদর থানায় মামলা করে দুদক। মামলায় বলা হয়, জ্ঞাত আয় বহির্ভূতভাবে এক কোটি ৫৯ লাখ ৫৮ হাজার ৮৮৫ টাকা অর্জন করেছেন তুফান সরকার। যা তার আয়কর রিটার্নে দেখিয়েছেন। বাস্তবে আসামি তুফান সরকারের আয়ের কোনও বৈধ উৎস ছিল না।

বগুড়ায় মা ও মেয়েকে নির্যাতনের পর মাথা ন্যাড়া করার অভিযোগের মামলায় ২০১৭ সালের ২৯ জুলাই থেকে তিনি কারাবন্দি। এরইমধ্যে এ মামলায় হাইকোর্ট তার জামিনের আবেদন খারিজ করেছেন।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top