ঢাকা বৃহঃস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

স্কুল-কলেজ খোলা নিয়ে প্রধানমন্ত্রী যা বললেন

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ১৭ মার্চ ২০২১ ২০:২৬; আপডেট: ১১ আগস্ট ২০২২ ০৯:০৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনার কারণে শিশুরা স্কুলে যেতে পারছেনা, যেটি অত্যন্ত কষ্টের। ছোট ছোট সোনামনিরা তোমাদের আমি বলব তোমরা ঘরে বসেই পড়াশোনা করবে। সেই সাথে খেলাধুলা করবে। কারণ খেলাধুলা, সংস্কৃতির চর্চা এগুলো জীবনের জন্য অপরিহার্য। কারণ তোমরাই তো ভবিষ্যৎ। তোমরাই তো দেশকে এগিয়ে নিয়ে যাবে। সরকার প্রধান আরও বলেছেন, ছোট্ট সোনামণিদের কাছে আমি এটাই চাই তোমরা তোমাদের জীবনটাকে সুন্দর করো, পড়াশোনা শেখো। করোনার প্রাদুর্ভাব কেটে যাবে এবং আমরা তখনই স্কুল খুলে দেবো।


বুধবার (১৭ মার্চ) সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০২১ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, পড়াশোনার সাথে খেলাধুলা করতে হবে। তোমরা এখনো খেলাধুলা করতে পারো। আমরা প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম করে দিচ্ছি। সেখানে স্কুল-কলেজের শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করতে পারবে।

সরকার প্রধান বলেন, শুধু পড়ো পড়ো পড়ো কারোরই ভালো লাগেনা। কার ভালো লাগে পড়ো পড়ো? পড়াশোনার সাথে খেলাধুলা করতে হবে। গান শুনতে হবে। তোমরা নিজেরাও গান গাইবে। লিখবে। নিজেদের খুশি মত কাজ করবে। আমরা সেটাই চাই।

প্রধানমন্ত্রী বলেন শিক্ষার্থীদের যাতে যাতায়াতের অসুবিধা না হয় সেজন্য আমরা সব জায়গায় প্রাইমারি স্কুল করে দিয়েছি মায়েদের মোবাইলে উপবৃত্তির টাকা চলে যাচ্ছে। শিশুদের সুন্দর ভবিষ্যৎ গড়তে সরকার কাজ করে যাচ্ছেন বলেও জানান প্রধানমন্ত্রী।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top