ঢাকা শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯

গ্রেফতার আলেমদের মুক্তি চাইলেন হেফাজত আমির

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ২১ মে ২০২১ ২১:৩৬; আপডেট: ৪ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:১৩

হেফাজত নেতা মাওলানা ইকবাল হোসেনকে যথাযথ চিকিৎসা সেবা না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হয়েছে কি না সে বিষয়টি খতিয়ে দেখতে কারা কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলামের আহ্বায়ক কমিটির আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী।

শুক্রবার (২১ মে) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হেফাজত আমির এ আহ্বান জানান।

বিবৃতিতে তিনি বলেন, ‘মাওলানা ইকবাল হোসেনকে গ্রেফতারের পর রিমান্ডে নেওয়া হয়েছিল। রিমান্ডে অসুস্থ হলে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়। আমরা জানতে পেরেছি, অসুস্থ হওয়ার পরও সঠিক সময়ে তাকে যথাযথ চিকিৎসা সেবা দেওয়া হয়নি। কারাবন্দি অবস্থায় বৃহস্পতিবার (২০ মে) হাসপাতালেই তার মৃত্যু হয়েছে।

তিনি আরও বলেন, ‘গ্রেফতার হওয়া ওলামায়ে কেরামের মধ্যে অনেক বয়োবৃদ্ধ আলেম রয়েছেন। তাদের মধ্যে অনেকেই কারাগারে অসুস্থ হয়ে পড়েছেন বলে খবর পেয়েছি।’ অসুস্থ হওয়া ওলামায়ে কেরামসহ এপর্যন্ত গ্রেফতার হওয়া আলেমদের নিঃশর্ত মুক্তি দাবি করেন তিনি।

বিবৃতিতে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কারাবন্দি হেফাজত নেতা মাওলানা ইকবাল হোসেনের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন হেফাজতে ইসলাম আমির, হাটহাজারী মাদরাসার শায়খুল হাদিস ও শিক্ষা পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী। 

 

হেফাজতের আমির বলেন, মাওলানা ইকবাল হোসেন হেফাজতে ইসলামের জন্য নিবেদিত প্রাণ একজন দায়িত্বশীল ছিলেন৷ কারাবন্দি অবস্থায় মৃত্যুবরণ করা, ইসলামের জন্য তার এ ত্যাগ চিরস্মরণীয় হয়ে থাকবে।

মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বাবুনগরী বলেন, মহান প্রভুর দরবারে আমি দোয়া করি আল্লাহ তায়া’লা তার সব দীনি খিদমাতকে কবুল করুন, ক্রুটি বিচ্যুতি ক্ষমা করে জান্নাতে উঁচু মাকাম দান করুন এবং পরিবারকে সবরে জামিল দান করুন।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top