ঢাকা বুধবার, ৮ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮

খালেদা জিয়ার অবস্থার উন্নতি, সরানো হয়েছে ফুসফুসের নল

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ১৯ মে ২০২১ ১৯:৪৪; আপডেট: ৮ ডিসেম্বর ২০২১ ০৯:২৩

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় তার ফুসফুস থেকে তরল পদার্থ নিষ্কাশন করার একটি নল সরানো হয়েছে। তবে এখনো আরও একটি নল তার ফুসফুসে লাগানো রয়েছে। 

বুধবার (১৯ মে) বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১০ সদস্যের মেডিকেল বোর্ড খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে বৈঠক করেন। বৈঠক শেষে তার ফুসফুস থেকে নলটি সরানো হয় বলে জানা গেছে।

সর্বশেষ অবস্থা জানতে খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসক ডা. এফ এম সিদ্দিকী ও ডা. আল মামুনের সঙ্গে চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক বলেন, আজ খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে বোর্ডের মিটিং ছিল। সেখানে তার শারীরিক অবস্থা নিয়ে পর্যালোচনা করা হয়। চিকিৎসকরা সম্মত হয়েছেন যে, খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে।

তিনি বলেন, বৈঠক শেষে সিদ্ধান্ত অনুযায়ী খালেদা জিয়ার ফুসফুস থেকে তরল নিষ্কাশনের একটি নল সরিয়ে নেওয়া হয়েছে। তবে এখনও আরও একটি রয়েছে।

এক প্রশ্নের জবাবে ওই চিকিৎসক বলেন, আরও কতদিন তাকে সিসিইউতে থাকতে হবে তা এখনই বলা মুশকিল। কারণ শারীরিক অবস্থা ওঠানামার মধ্যে রয়েছে। ফলে অবস্থা স্থিতিশীল না হওয়া পর্যন্ত এ বিষয়ে কোনো সুনির্দিষ্ট মন্তব্য করা মুশকিল।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ১৫ দিন ধরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন। গত ৩ মে রাতে শ্বাসকষ্ট হলে তাকে সিসিইউতে নেওয়া হয়। এর আগে করোনাভাইরাসে আক্রান্ত খালেদা জিয়াকে গত ২৭ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ১০ এপ্রিল খালেদা জিয়ার করোনা পরীক্ষা করা হলে ১১ এপ্রিল রিপোর্ট পজেটিভ আসে। তবে তিনি এখন করোনামুক্ত। 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top