ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

চোখের জলে এমপি সামাদকে বিদায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১৩ মার্চ ২০২১ ০১:০০; আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২১ ১৮:৩১

সিলেট: সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীকে চোখের জলে বিদায় জানালেন দলীয় নেতাকর্মী ও শেণি-পেশা নির্বিশেষে সর্বস্তরের মানুষ।

শুক্রবার (১২ মার্চ) বিকেল সোয়া ৫টায় ফেঞ্চুগঞ্জের কাশিম আলী উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের জানাজা সম্পন্ন হয়, এতে লাখো মানুষ অংশ নেন।

 
 

 

জানাজায় অংশ নেন বৃহত্তর সিলেটের বিভিন্ন আসনের সংসদ সদস্য, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ প্রশাসনের কর্মকর্তা, আওয়ামী লীগের কেন্দ্রীয় জেলা, মহানগর ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা। অন্যান্য রাজনৈতিক দলের নেতাকর্মীরাও জানাজায় অংশ নেন।

জানাজা পূর্ব বক্তৃতায় সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর স্মৃতিচারণ করে অনেকে কান্নায় ভেঙে পড়েন। জানাজায় এমপিদের পক্ষ থেকে বক্তৃতা দেন সুনামগঞ্জের ছাতক-দোয়ারা আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, প্রশাসনের তরফ থেকে সিলেটের জেলা প্রশাসক এম. কাজি এমদাদুল ইসলাম, আওয়ামী লীগের তরফ থেকে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মরহুমের পরিবারের পক্ষে ভাগ্নে জুনেদ আহমদ চৌধুরী।

জানাজা শেষে সন্ধ্যায় বাড়ির সামনে মসজিদ সংলগ্ন কবরস্থানে তাকে সমাহিত করা হয়। নিজের জন্য কবর আগেই নির্মাণ করে গিয়েছিলেন মাহমুদ উস সামাদ চৌধুরী।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার (১১ মার্চ) বেলা ২টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

শুক্রবার বেলা ১২টায় বিমানবাহিনীর একটি হেলিকপ্টারে করে তার মরদেহ ফেঞ্চুগঞ্জের নুরপুরে গ্রামের বড় বাড়িতে নেওয়া হয়। দিনভর দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ মাহমুদ উস সামাদের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন।

শোক জানাতে তার নিজ বাড়িতে শোক বই খোলা হয়। এতে অনেকেই শোকগাথা লিখে মরহুম মাহমুদ উস সামাদ চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানান। এছাড়া মরহুমের প্রতি সম্মান দেখিয়ে উপজেলার সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়।

জানাযা পরবর্তীতে তার নির্বাচনী এলাকা ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ১০ দিনের শোক ঘোষণা করে। দক্ষিণ সুরমা আওয়ামী লীগ ৭ দিনের এবং বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ৫ দিনের শোক ঘোষণা করা হয়।

সিলেট-৩ আসনের তিনবারের সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী মাত্র ৬৫ বছর বয়সে মারা যান। তিনি ১৯৫৫ সালের ৩ জানুয়ারি ফেঞ্চুগঞ্জের নুরপুর সম্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম দেলোয়ার হোসেন চৌধুরী এবং মাতা আছিয়া খানম চৌধুরী।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top