ঢাকা বৃহঃস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮

রিয়েলকে রুখে দিলো চেলসি

সংবাদ প্রতিদিন | প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২১ ১৬:২৬; আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ১৬:৩০

 

 

গত সপ্তাহে ম্যান সিটির হারানোর সুখস্মৃতি নিয়েই যেন চেলসি নিজেদের মাঠে নেমেছিল চ্যাম্পিয়ন্স লিগের প্রথম সেমিতে গত ৪ ম্যাচে ১টি জয় পাওয়া রিয়েলে মাদ্রিদের বিপক্ষে। খেলার শুরু প্রথম মিনিট থেকেই যেন ঝাপিয়ে পড়ে চেলসি রিয়েলের উপর। আক্রমন আর বল দখলের লড়াই যেন একাই করছিল চেলসি। রিয়ালের গোলকিপার ত্রাতার ভূমিকা না হলে প্রথম ৯ মিনিটেই গোল হজম করতে হতো রিয়েলকে। আর চেলসির জার্মান ফরোয়ার্ড ওয়ার্নার নিশ্চিত গোল করতে ব্যর্থ হন।

 

 

কিন্তু প্রথম গোল পেতে সময় নেয়নি ইংলিশ জায়ান্টরা ম্যাচের ১৪ মিনিটের সময় এক গোছালো আক্রমন এবং আমেরিকান কোন খেলোয়ার হিসেবে এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে একক প্রচেষ্টায় চোখ ধাঁধানো গোল করে এগিয়ে নেন।

 

 

নিজেদের মাঠে প্রথম গোল খেয়ে যেন রিয়াল আৎকে উঠে। অতঃপর দ্রুতই মধ্য মাঠের শক্তি বৃদ্ধি করে আক্রমণ চালাতে থাকে। সমতায় আসতে বেশিক্ষন অপেক্ষা করতে হয়নি রিয়েলের। ২৯ মিনিটে কর্ণার থেকে পাওয়া বলে ঝটলার মধ্যে থেকে বল কন্ট্রোল করে অসাধারণ ব্যাক ভলি করে গোল করে এগিয়ে নেন ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা। বেনজেমার এটা ছিল চ্যাম্পিন্স লিগে তার ৭১ নম্বর গোল। ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দু-দল।



বিরতি থেকে ফিরে যেন লড়াই চলতে থাকে দুই দলের এগিয়ে যাওয়ার। টাচেল শিষ্যদের কৌশলী পরিকল্পনা গুলো খুবই ভালো ভাবে রুখে দিচ্ছিলো জিদানের শিষ্যরা। তবে ফিনিশিং দুর্বলতা এদিন চোখে পড়েছে। বেশ কিছু সুযোগ পেয়েছিল মাদ্রিদিস্তানরা। তবে করতে পারেনি নিশানাবাজী।



ইংলিশ আর স্প্যানিশ ফুটবলের লড়াই দেখতে যারা মুখিয়ে ছিল। দ্বিতীয়ার্ধে তাদের হতে হল হতাশ। বৃষ্টি ভেজা মাঠে দু'দলের লড়াইটা হল ম্যারম্যারে। ঘরের মাঠে একাধিক কর্নার কাজে লাগাতে পারলো না প্রতিযোগিতাটির রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নরা।



ইউরোপীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে আগের তিনবারের দেখায় রিয়ালের জয় ছিল না একটিও। এবারো তাই হল। জিদান-টাচেলের লড়াইয়ে জিতল না কেউ। তবে প্রতিপক্ষের মাঠে মূল্যবান একটি অ্যাওয়ে গোল নিয়ে বাড়ি ফিরল ইংলিশ ক্লাবটি। ৫ মে ফাইনালে ওঠার লড়াইয়ে উত্তর হয়তো জানা যাবে।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top