ঢাকা মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯

সিটিকে উড়িয়ে দিয়ে লিভারপুলের কমিউনিটি শিল্ড শিরোপা জয়ের উৎসব

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ৩১ জুলাই ২০২২ ১৬:৪২; আপডেট: ৪ অক্টোবর ২০২২ ১০:৩৯

 

ম্যান সিটিকে উড়িয়ে দিয়ে কমিউনিটি শিল্ডের শিরোপা জিতলো লিভারপুল। গত মৌসুমে ম্যানচেস্টার সিটির সাথে সমান তালে পাল্লা দিয়েও শেষ মুহূর্তে প্রিমিয়ার লিগে শিরোপা জেতা হয়নি লিভারপুলের। কিন্তু কাল কমিউনিটি শিল্ডে লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে ৩-১ গোলে বিধ্বস্ত করেই ২০২২-২৩ মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুলেছে লিভারপুল।

আর এই ম্যাচে লিভারপুলের হয়ে আলো ছড়িয়েছেন নতুন রিক্রুট ডারউইন নুনেজ। বদলী বেঞ্চ থেকে উঠে এসে ইনজুরি টাইমে দলের হয়ে তৃতীয় গোলটি করেছেন উরুগুইয়ান তরুন নুনেজ। বেনফিকা থেকে ৭৫ মিলিয়ন ইউরোতে এবার লিভারপুলে আসা নুনেজ দলবদলের বাজারে অন্যতম আকর্ষণীয় খেলোয়াড় ছিলেন।

লিভারপুলের দুই বড় চুক্তিভূক্ত খেলোয়াড়ের মধ্যে নুনেজ অন্যতম। রেডসের জার্সি গায়ে প্রথম বড় ম্যাচে খেলতে নেমেই নিজেকে প্রমান করে ফেলেছেন নুনেজ। বিপরীতে সিটির তরুন রিক্রুট আর্লিং ব্রত হালান্ডকে নিয়েও আলোচনা কম হয়নি। যদিও প্রথম ম্যাচে তিনি সিটিকে কোন গোল উপহার দিতে পারেননি।

লিস্টারের কিং পাওয়ার স্টেডিয়ামে মোহাম্মদ সালাহর এ্যাসিস্টে ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ডের গোলে ২১ মিনিটে এগিয়ে যায় লিভারপুল। লিভারপুলের স্ট্যান্ড-ইন গোলরক্ষক আদ্রিয়ান হালান্ডকে হতাশ করেন। পরের মিনিটেই হুয়াও ক্যান্সেলোর নিখুঁত পাসটি নিয়ন্ত্রনে নিতে পারেননি হালান্ড।

বিরতির পর এডারসনকে একা পেয়েও গোলের দেখা পাননি নুনেজ। কিন্তু ৭০ মিনিটে সিটির আরেক নতুন ফরোয়ার্ড জুলিয়ান আলভারেজের গোলে সমতায় ফিরে পেপ গার্দিওলার দল।

এবারের গ্রীষ্মে লিভারপুলের আরেক বড় চুক্তি করে এ্যানফিল্ডেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন মোহাম্মদ সালাহ। তিন বছরের জন্য এই মিশরীয় তারকা লিভারপুলের সাথে চুক্তি নবায়ন করেছেন। পেনাল্টি থেকে ৮৩ মিনিটে আবারো লিভারপুলকে এগিয়ে দেন সালাহ। নুনেজের হেড সিটি মিডফিল্ডার রুবেন ডিয়াসের হাতে লাগলে পেনাল্টি উপহার পায় লিভারপুল।

স্টপেজ টাইমের চতুর্থ মিনিটে এন্ডি রবার্টসনের ক্রস থেকে দারুন এক গোল করে লিভারপুলের জয়ের ব্যবধান বাড়ান নুনেজ। স্টপেজ টাইমে শট বারে লাগলে গোল পাওয়া হয়নি হালান্ডের।

এর মাধ্যমে মৌসুমের ঐতিহ্যবাহী কার্টেন-রেইজার হিসেবে পরিচিত কমিউনিটি শিল্ডের শিরোপা ২০০৬ সালের পর প্রথমবারের মত লিভারপুলের ঘরে আসলো। একইসাথে আরো একবার প্রিমিয়ার লিগ শিরোপা দৌড়ে এই দুই দল যে কেউ কাউকে ছেড়ে কথা বলবে না তারও প্রমান মিললো।

গত মৌসুমে মাত্র এক পয়েন্টের ব্যবধানে জার্গেন ক্লপের লিভারপুলকে পিছনে ফেলে পাঁচ বছরে চতুর্থবারের মত লিগ শিরোপা জয় করেছিল সিটিজেনরা। লিগের শেষ দিন এ্যাস্টন ভিলার সাথে ২-০ গোলে পিছিয়ে থেকেও ৩-২ ব্যবধানে জয়লাভ করে শিরোপা নিশ্চিত করে গার্দিওলার শিষ্যরা।

প্রাক-মৌসুমে লিভারপুল চারটি ম্যাচ খেললেও সিটি খেলেছে মাত্র দুটি। দুই নতুনের মধ্যে হালান্ড নাকি নুনেজ কে এবার প্রিমিয়ার লিগে নিজেকে মেলে ধরবেন তা নিয়ে এখনই কিছু বলা যাচ্ছেনা।

মে মাসে কোপা লিবারটেডোরসের এক ম্যাচে ৬ গোল করা আর্জেন্টাইন আলভারেজও যে এই মুহূর্তে বিশ্বের অন্যতম আকর্ষণীয় তরুন ফরোয়ার্ড হিসেবে নিজেকে প্রমান করেছেন তা এখন আর অজানা নয়। তরুন দুই ফরোয়ার্ডকে নিয়ে নতুন চেহারার সিটি প্রিমিয়ার লিগে নিজেদের আধিপত্য ধরে রাখতে পারবে কিনা তা নিয়ে ইতোমধ্যেই আলোচনা শুরু হয়েছে। 

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top