ঢাকা শনিবার, ৮ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

লস এঞ্জেলস এফসিতে যোগ দিচ্ছেন গ্যারেথ বেল

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ২৬ জুন ২০২২ ১৩:০৯; আপডেট: ২৬ জুন ২০২২ ১৩:১০

 

মেজর লিগ সকারের দলে ‘যোগ দিচ্ছেন’ বেল।গ্যারেথ বেলের নতুন ঠিকানা কি হচ্ছে, এনিয়ে ভক্তদের কৌতূহলের শেষ নেই। অবশেষে এই প্রশ্নের উত্তর মিলতে চলেছে। বিবিসির খবর, যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল লস এঞ্জেলস এফসিতে যোগ দিতে রাজি হয়েছেন ওয়েলস অধিনায়ক।

রিয়াল মাদ্রিদে ৯ বছর কাটিয়ে ৩২ বছর বয়সী বেল এখন ‘ফ্রি এজেন্ট।’ ধারণা করা হচ্ছিল ওয়েলস বিশ্বকাপে জায়গা না পেলে ফুটবল ক‍্যারিয়ারের ইতি টেনে দেবেন তিনি। তবে ৬৪ বছরের অপেক্ষার ইতি টেনে ওয়েলস জায়াগা করে নিয়েছে ফুটবলের সবচেয়ে বড় মঞ্চে।

নভেম্বর-ডিসেম্বরের কাতার বিশ্বকাপ আসরের আগে বেল কোন ক্লাবে যোগ দেন, সেটা আবার খুব গুরুত্বপূর্ণ। ওয়েলস কোচ রব পেজও বলে দিয়েছেন, বিশ্বকাপে সুযোগ পেতে ক্লাব ফুটবলে নিয়মিত খেলতে হবে বেলকে।

এই উইঙ্গার তার পুরনো দল টটেনহ্যাম হটস্পার ও দেশের ক্লাব কার্ডিফের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন বলে গুঞ্জন ছিল। তবে বিবিসি শনিবার জানায়, বেলের প্রতিনিধি নিশ্চিত করেছেন তিনি লস এঞ্জেলসে যোগ দেওয়ার খুব কাছাকাছি রয়েছেন।

২০১৩ সালে ওই সময়ের রেকর্ড ট্রান্সফার ফিতে বেলকে দলে টেনেছিল রিয়াল। শেষের ক’বছর সেখানে সময়টা ভালো না কাটলেও ক্লাবটির ইতিহাসের অংশ হয়ে থাকবেন তিনি। ক্লাবটিতে ৯ বছরের ক্যারিয়ারে পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ ও তিনটি লা লিগাসহ আরও অনেক শিরোপা জিতেছেন বেল।

লস এঞ্জেলসে ক’দিন আগে যোগ দিয়েছেন ইতালি ও ইউভেন্তুসকে বিদায় জানানো জর্জো কিয়েল্লিনি। মেজর লিগ সকারে ফেব্রুয়ারিতে মৌসুম শুরু হয়ে চলে অক্টোবর পর্যন্ত। মধ্যবর্তী দলবদল শুরু হয় ৭ জুলাই।

 

 

লস এঞ্জেলস ক্লাবটির পরিচালনার দায়িত্বে রয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক ফুটবলার স্টিভ চুরান্ডোলো। মেজর লিগ সকার ওয়েস্টার্ন কনফারেন্সে বর্তমানে শীর্ষে অবস্থান করছে দলটি। তবে মৌসুমের এখনো ১৯টি ম্যাচ বাকি আছে তাদের।

মৌসুমের শেষ পর্যায় প্লে-অফ ম্যাচগুলো হয় সেখানে। এমএলএস কাপের ফাইনালের মধ্যে দিয়ে মৌসুম শেষ হবে ৫ নভেম্বর। এর ১৬ দিন পর যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করবে ওয়েলস।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top