ঢাকা বৃহঃস্পতিবার, ৭ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

জিদানকে নিয়ে আমাদের কোন পরিকল্পনাই নেই: আল-খেলাইফি

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ২২ জুন ২০২২ ১৭:১৪; আপডেট: ২২ জুন ২০২২ ১৭:১৬

 

গল্পের গরু যেমন আকাশে ওড়ে, গুজবের বাতাসেও তেমন ভেসে বেড়ায় নানা কিছু। কদিন আগে যেমন ফুটবল বিশ্বে রটে গিয়েছিল, পিএসজির কোচের দায়িত্ব নিচ্ছেন জিনেদিন জিদান। পরে আবার খবর ছড়ায়, জিদান প্রত্যাখ্যান করেছেন প্রস্তাব। এবার সেই সব গুঞ্জন উড়িয়ে দিয়ে পিএসজির সভাপতি নাসের আল-খেলাইফির দাবি, জিদানের সঙ্গে কোনো কথাই হয়নি তাদের।

মাওরিসিও পচেত্তিনোর কোচিংয়ে এবার লিগ ওয়ানের শিরোপা জিতলেও মূল লক্ষ্য পূরণর ধারেকাছে যেতে পারেনি পিএসজি। তারকায় ঠাসা দল চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যায় শেষ ষোলোতে রিয়াল মাদ্রিদের কাছে হেরে।

 

পচেত্তিনোকে নিয়ে খেলাইফির অসন্তুষ্টি ও তাকে সরিয়ে দেওয়ার গুঞ্জন শুরু তখন থেকেই। মৌসুমের শেষ নাগাদ গুঞ্জনে যোগ হয় রিয়ালের কোচ হিসেবে অবিশ্বাস্য সব সাফল্য এনে দেওয়া জিদানের নাম। তবে ফরাসি দৈনিক লো পারিজিয়াকে দেওয়া সাক্ষাৎকারে খেলাইফি বললেন, এমন কিছুই হয়নি।

“অনেক ক্লাবই তাকে (জিদান) দলে পেতে আগ্রহী, বেশ কিছু জাতীয় দলসহ। তবে তার সঙ্গে আমাদের কখনোই কোনো আলোচনা হয়নি।”

আলোচনা কার সঙ্গে হয়েছে ও হচ্ছে, সেটিও পরিষ্কার করে দিলেন পিএসজি সভাপতি। ফরাসি ক্রীড়া দৈনিক লেকিপের খবর, নিসের কোচ ক্রিস্তফ গালতিয়ে পেতে যাচ্ছেন পিএসজির দায়িত্ব। পিএসজি সেই চেষ্টা করছে, নিশ্চিত করে দিলেন খেলাইফি।

“আমাদের একটি সংক্ষিপ্ত তালিকা আছে কোচের, সেখানে নিসের সঙ্গে আমাদের আলোচনা চলছে, এটা আর গোপন কিছু নয়।”

৫৫ বছর বয়সী ফরাসি কোচ গালতিয়ে খেলোয়াড়ী জীবনে বড় কোনো তারকা ছিলেন না। তবে কোচ হিসেবে ফরাসি ফুটবলে নিজের ছাপ রাখতে শুরু করেছেন। গত মৌসুমের আগে তিনি নিসের দায়িত্ব নেন। ফরাসি কাপে এই নিসের কাছে হেরেই এবার বাদ পড়ে পিএসজি।

নিসের আগে ২০১৭ থেকে ২০২১ পর্যন্ত গালতিয়ে ছিলেন লিলের কোচের দায়িত্বে। তার কোচিংয়েই পিএসজিকে হতাশ করে ২০২০-২১ মৌসুমের লিগ ওয়ান জয় করে লিল।

পিএএসজিতে পচেত্তিনো অধ্যায় শেষ বলেই ধরে নেওয়া যায় এখন। পচেত্তিনোকে বাদ দেওয়ার প্রক্রিয়া চূড়ান্ত হলেই গালতিয়ের সঙ্গে পিএসজির চুক্তি হবে বলে খবর লেকিপের।

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top