ঢাকা রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯

চ্যালেঞ্জ দিয়েই বিশ্বকাপ নিশ্চিত করলো ক্রিশ্চিয়ানো রোনালদোর পূর্তগাল

ক্রীড়া ডেস্ক | প্রকাশিত: ৩০ মার্চ ২০২২ ১৩:৪০; আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ১৭:২০

 

ইতিহাস গড়া আর হলো না নর্থ মেসিডোনিয়ার। আগের ম্যাচে ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে ভালোই চমকে দিয়েছিলো। কিন্তু এবার আর তা ধরে রাখা সম্ভব হলো না। আরেক ইউরো চ্যাম্পিয়ন পূর্তগারের কাছে ২-০ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হলো এই জায়ান্ট কিলারদের।

বিশ্বকাপে অংশগ্রহন করা নিয়ে ক্রিশ্চিয়ানো রোনালদো আগের দিনই বলে রেখেছিলেন, পর্তুগাল ছাড়া কোনো বিশ্বকাপ হবে না। অধিনায়কের কথার সাথে তাল মিলিয়েই খেলেছে পূর্তগাল। ইতালিকে হারিয়ে চমকে দেওয়া নর্থ মেসিডোনিয়া তাদেরও বিদায় করে দিতে পারে, এমনটা ভাবতেই রাজি ছিলেন না পর্তুগিজ যুবরাজ। 

 

শেষ পর্যন্ত তিনি কথা রাখলেন, কথা রাখলো তার দল। মঙ্গলবার রাতে বাছাইয়ের প্লে-অফ ফাইনালে নর্থ মেসিডোনিয়াকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপ নিশ্চিত করেছে পর্তুগাল। দুটি গোলই করেন ব্রুনো ফার্নান্দেজ।

যে দল জিতবে তারা নাম লেখাবে বিশ্বকাপে, অন্য দল পড়বে বাদ। বাঁচামরার এই ম্যাচে আক্রমণাত্মক শুরু করে ২০১৬ ইউরোর চ‍্যাম্পিয়নরা। যথারীতি রক্ষণ জমাট রেখে খেলতে থাকে নর্থ মেসিডোনিয়া।

প্রথম সুযোগটি পান রোনালদোই। চতুর্দশ মিনিটে ডি-বক্সের ভেতর থেকে তার শট পোস্ট ঘেঁষে চলে যায় বাইরে। ১০ মিনিট পর ব্রুনো ফার্নান্দেসের ক্রসে দিয়োগো জটার হেড মাটিতে ড্রপ খেয়ে চলে যায় বারের উপর দিয়ে।

 

 

৩২তম মিনিটে এগিয়ে যায় পর্তুগাল। গোলটি পেতে পারতেন রোনালদো। কিন্তু নিজে শট না নিয়ে তিনি বুদ্ধি করে পাস দিয়ে দেন ফার্নান্দেসকে। দারুণ ফিনিশিংয়ে গোল করেন ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে ৬৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফার্নান্দেসই। জটার ক্রসে চমৎকার হাফ ভলিতে এবার গোল করেন তিনি। শেষ পর্যন্ত ২-০ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল, টানা ষষ্ঠবারের মতো নিশ্চিত করে মূল পর্বে খেলা।

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top