ঢাকা সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮

ইরানের কাছেও ৫-০ গোলে হারল বাংলাদেশ নারী ফুটবল দল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২১ ১৫:১১; আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ১৫:২১

এশিয়ান কাপ বাছাই পর্ব থেকে খালি হাতেই ফিরতে হচ্ছে বাংলাদেশ নারী ফুটবর দলকে। যেখানে বাংলাদেশ নারী লিগে সামিনা, কৃষ্ণনা গোলের বন্যায় ভাসিয়ে দেন, সেখানে তারাই গোল খরাতে ভুগতে থাকে। জর্ডান আর ইরানের বিপক্ষে মোট ১০ গোল হজম করতে হয়েছে নারী দলকে। এশিয়ান কাপ বাছাই আর সাফ চ্যাম্পিয়ন যে এক নয় তা হারে হারে টের পেয়েছে নারী ফুটবল দল।

 

 

এএফসি মহিলা এশিয়ান কাপ ফুটবলের বাছাই পর্বের ইরানে কাছেও পাঁচ গোলে হেরেছে। যা প্রথম ম্যাচে জর্ডানের ম্যাচের পূণরাবর্তী হয়েছে, সেই ম্যাচেও বাংলাদেশ নারী দলকে জর্ডান পাঁচ গোলের ব্যবধানে পরাজিত করে। 

 

উজবেকিস্তানের বুনিয়দকোর স্টেডিয়ামে প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় ইরান। দ্বিতীয়ার্ধে দুই গোল করে ইরানি মেয়েরা। 

 

ম্যাচের শুরুতেই এগিয়ে যায় ইরান নারী ফুটবল দল। চার মিনিটে গোল করে ইরানকে লিড এনে দেয় মেলিকা মোদভেলী ১৪মিনিটে ব্যবধান দ্বিগুন করেন খোসরাবি। ম্যাচের ৩১মিনিটে গোল করেন ইরানের অধিনায়ক মেহনাজ। 

 

বিরতী থেকে ফেরার পর, দ্বিতীয়র্ধেও আক্রমনের ধারা বজায় রেখে চাপ প্রয়োগ করে খেলতে থাকে ইরানি মেয়েরা। ৫৫ মিনিটে গোল করেন দেভাওয়াগী। ৬১মিনিটে নিজের দ্বিতীয় এবং ইরানের পক্ষে পঞ্চম গোল করেন ইরানি অধিনায়ক মেহনাজ।

 

এর ফলে ৫-০ গোলের বড় পরাজয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ নারী ফুটবল দল। আর টানা দুই ম্যাচে বড় হেরে মহিল এশিয়ান কাপের বাছাই পর্ব থেকে বিদায় নেয় বাংলাদেশ।

 

গ্রূপের চ্যাম্পিয়ন দল মূল পর্বে খেলার জন্য সুযোগ পাবে। ‘জি’ গ্রূপে জর্ডান ও ইরানের পয়েন্ট ও গোল সমান হওয়াতে আগমাী শনিবার অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচে ইরান ও জর্ডান অঘোষিত ফাইনালের মুখোমুখি হবে। 

 

উজবেকিস্তানের আসার পূর্বে নেপালের বিপক্ষে বাংলাদেশ নারী ফুটবল দল দুটি প্রিতি ম্যাচ খেলে এসেছে। সেখানে প্রথম ম্যাচটি হারলেও দ্বিতীয় ম্যাচটি গোলশূন্য ড্র করে বাংলাদেশ।

 

 




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top