ঢাকা সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

মেটারনিটি পোশাক নিলামে তুলবেন আনুষ্কা

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ৩০ জুন ২০২১ ০২:০১; আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ০২:০০

গত ১১ জানুয়ারি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন ভারতের জনপ্রিয় অভিনেত্রী আনুষ্কা শর্মা। এখন মাম্মি আনুষ্কার সব ব্যস্ততা মেয়ে ভামিকাকে নিয়েই। অন্তঃসত্ত্বা অবস্থায় সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের ছবি পোস্ট করেছিলেন এ নায়িকা। চর্চায় থেকেছে তার ‘মেটারনিটি ওয়ারড্রোব’। এবার মাতৃত্বকালীন পোশাক বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন এ অভিনেত্রী।

তার নেপথ্যে রয়েছে অবশ্য অন্য কারণ। সেগুলো অনলাইনে বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এখান থেকে যে অর্থ উঠবে তা ‘স্নেহা’ নামে এক ফাউন্ডেশনে দান করার কথা জানিয়েছেন তিনি। এই স্বেচ্ছাসেবী সংস্থা হবু মায়েদের স্বাস্থ্য নিয়ে কাজ করে। মাতৃত্বকালীন পোশাক বিক্রির সিদ্ধান্ত নিয়ে ফের একবার সামাজিক দায়বদ্ধতার পরিচয় দিলেন আনুষ্কা শর্মা।

গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে আনুষ্কা বলেন, এটা খুব সহজ সরল পদ্ধতি, যা আমাদের আরও সহৃদয় হতে শেখায়। যে পোশাকের আর প্রয়োজন নেই, সেটি যদি আবার সার্কুলার ফ্যাশন সিস্টেমে ফেলে দেওয়া যায়, তাতে পরিবেশ রক্ষার ক্ষেত্রেও আর এক ধাপ এগোনো যায়। উদাহরণ হিসেবে, যদি শহরের এক শতাংশ অন্তঃসত্ত্বা নারী নতুন মাতৃত্বকালীন পোশাক কেনার পরিবর্তে পুরনো পোশাক কেনেন, তাহলে প্রতি বছর আমরা ঠিক ততটাই পানি সংরক্ষণ করতে পারব যা একজন মানুষ ২০০ বছর পর্যন্ত পান করতে পারবেন। আমরা প্রত্যেকে সামান্য সচেতন হলেই এই পৃথিবীটা সম্পূর্ণ বদলে যাবে।

পাশাপাশি এদিন ইনস্টাগ্রামে ভিডিও আপ করে আনুষ্কা বলেন, শহরের এক শতাংশ হবু মা মাতৃত্বকালীন পোশাক নতুন কেনার পরিবর্তে পুরনো পোশাক কেনেন, তাহলে আমরা ২.৫ লিটার পানি সংরক্ষণ করতে পারব। এই বিষয় আরও একটু সজাগ ও সচেতন হলে সামাজিক দায়িত্ববোধ জন্মাবে। পৃথিবীটা ধীরে ধীরে বদলাতে শুরু করবে। অভিনেত্রীর এই উদ্যোগকে ইতোমধ্যে সাধুবাদ জানিয়েছেন অনেকে।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top