ঢাকা সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

সুশান্তের নামে দেওয়া হবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার!

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১৫ জুন ২০২১ ০২:৪১; আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ০১:১৯

গত বছরের ১৪ জুন অকাল মৃত্যু ঘটে বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের। আজ তার মৃত্যুর এক বছর পূর্ণ হয়েছে। সুশান্তর মৃত্যুর পর একের পর এক ঘটনা সামনে এসেছে। যা নাড়া দিয়েছে পুরো বলিউডকে। তবে এখনও এই অভিনেতার মৃত্যু রহস্যের কোনো সুরাহা হয়নি।

সুশান্তর প্রথম মৃত্যুবার্ষিকীতে তার ভক্তদের জন্য একটি ভালো খবর দিয়েছে আনন্দবাজার পত্রিকা।

তারা জানিয়েছে, সুশান্ত সিংহ রাজপুতের নামে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করতে চলেছে কেন্দ্র। সরকারি মহলের দাবি, ইতিমধ্যেই সুশান্তের নাম প্রস্তাব করা হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার কমিটির কাছে। রাজনৈতিক মহলের মত, আমলাতন্ত্রের কারণেই নাকি পরিকল্পনা বাস্তবায়িত হতে দেরি হচ্ছে!

সরকারি উচ্চ মহল থেকে জানানো হয়েছে, যত তাড়াতাড়ি সম্ভব এই বিষয়ে পদক্ষেপ নিচ্ছে কেন্দ্রীয় সরকার। কিছু নিয়ম-নীতির মারপ্যাঁচে আটকে আছে এই পরিকল্পনা। তবে খুব শিগগিরই এই বিশেষ পুরস্কার চালু হবে।

নামাঙ্কিত পুরস্কারের পাশাপাশি এর আগে প্রয়াত অভিনেতাকে সম্মান জানাতে একাধিক প্রস্তাব গৃহীত হয়েছিল। কিন্তু কোনওটাই এখনও বাস্তবায়িত হয়নি। ঘোষণার পরেও তৈরি হয়নি সুশান্তের বায়োপিক। সম্প্রতি এক পুরস্কারপ্রদান অনুষ্ঠানে সুশান্ত স্মরণে অভিনেতার সিনেমার গানের সঙ্গে পারফর্ম করেন তার প্রাক্তন বান্ধবী অঙ্কিতা লোখান্ডে। খবর, তিনি ওই নাচ থেকে পাওয়া অর্থ সম্ভবত দান করতে চলেছেন সুশান্তের প্রিয় দাতব্য প্রতিষ্ঠানে।

সূত্র : আনন্দবাজার




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top