ঢাকা সোমবার, ৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯

সিটি গ্রুপের চেয়ারম্যানকে গ্রেফতারের নির্দেশ

নিউজ ডেস্ক | প্রকাশিত: ১৪ জুলাই ২০২২ ১৭:৫৭; আপডেট: ১৪ জুলাই ২০২২ ১৭:৫৮

 

সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) লাইসেন্স ছাড়া ভোজ্যতেল বাজারজাত করা ও তেলে ভিটামিন ‘এ’ সমৃদ্ধ না করার অভিযোগে ২০১৯ সালে মামলাটি করেন প্রতিষ্ঠানটির উপপরিচালক শওকত ওসমান।

বৃহস্পতিবার (১৩ জুলাই) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরিফুল ইসলামের আদালত শুনানি শেষে এই পরোয়ানা জারি করে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী ওসমান গনি।

মামলার বরাতে তিনি জানান, ২০১৯ সালের ২৯ জুলাই নগরীর উত্তর পতেঙ্গায় অবস্থিত ভিওটিটি অয়েল রিফাইনারি লিমিটেডে অভিযান পরিচালনা করে বিএসটিআই। এ সময় এই প্রতিষ্ঠানে উৎপাদিত সার্টিফাইড সয়াবিন তেল ও সার্টিফাইড পাম অলিনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। এতে সরকার নির্ধারিত প্যারামিটারে ভিটামিন এ পাওয়া যায়নি।

এই বিষয়ে বিএসটিআইর প্যানেল আইনজীবী অ্যাডভোকেট আশরাফ উদ্দিন খন্দকার বলেন, ‘সরকারি নির্দেশনা অনুযায়ী সয়াবিন তেল ভিটামিন এ সমৃদ্ধ না করে বাজারজাত করে ভিওটিটি অয়েল রিফাইনারি লিমিটেড বিএসটিআই আইন ও ভোজ্যতেল ভিটামিন এ সমৃদ্ধকরণ আইন লঙ্ঘন করেছে। তাই প্রতিষ্ঠানটির তত্ত্বাবধায়ক হিসেবে ফজলুর রহমানের বিরুদ্ধে মামলটি করা হয়েছিল। বৃহস্পতিবার দুপুরে শুনানি শেষে অভিযুক্ত আসামিকে গ্রেফতার নির্দেশ দিয়েছেন বিচারক।’




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top