ঢাকা শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯

গাজীপুরে ৯ ইটভাটাকে ৪৪ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১০ মার্চ ২০২১ ২৩:২১; আপডেট: ৪ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:৫২

পরিবেশ ছাড়পত্র না নিয়ে ইট পোড়ানোর দায়ে গাজীপুরে ৯ ইটভাটাকে ৪৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১০ মার্চ) দিনব্যাপী পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে এসব ইটভাটা ভেঙে দেন এবং জরিমানা আদায় করেন।

এসময় গাজীপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন ও মমিন ভূঁইয়া উপস্থিত ছিলেন। অভিযানে গাজীপুর র‌্যাব-১ ও পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গাজীপুরের কালিয়াকৈরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভোঙ্গাবাড়ি এলাকায় মেসার্স পদ্মা ব্রিকস ম্যানুফ্যাকচারকে ৬ লাখ টাকা, সোনাখালী এলাকায় মেসার্স কোনাবাড়ী ব্রিকসকে ৬ লাখ টাকা ও সূত্রাপুর এলাকায় মেসার্স এ বি এম এন্টারপ্রাইজকে ১ লাখ টাকা ও মেসার্স শিলাবৃষ্টি ব্রিকসকে ১ লাখ জরিমানা করা হয়।

পরে একই উপজেলার উত্তর দারিয়াপুর এলাকায় মেসার্স কিরণ ব্রিকসকে ৬ লাখ টাকা, মেসার্স স্টার ব্রিকসকে ৬ লাখ টাকা ও মেসার্স সান ব্রিকসকে ৬ লাখ টাকা, খাজা মইন উদ্দিন ব্রিকসকে ৬ লাখ টাকা ও মেসার্স কুমিদপুর ব্রিকস ম্যানুফ্যাকচারকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এসব ইটভাটা ভেকু দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। ৯ ইটভাটা মালিককে মোট ৪৪ লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে।

পরে পার্শ্ববর্তী টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার পলাশতলী এলাকায় মেসার্স মুন ব্রিকসকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, পরিবেশ দূষণের দায়ে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বিভিন্ন এলাকার ৯ ইটভাটা মালিককে ৪৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top