ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

প্রতারণার শিকার ৫৮ ব্যক্তির পক্ষে মোঃ দেলোয়ার হোসেন এবং ফরিদা বেগম দম্পতির সন্তান মোঃ জোবায়ের হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের বিরুদ্ধে আবারও প্রতারণার মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২২ এপ্রিল ২০২৪ ২১:৪০; আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ০০:২৯

কিউকমের বিরুদ্ধে প্রতারণার মামলা

আলোচিত-সমালোচিত ই কমার্স প্রতিষ্ঠান কিউকমের বিরুদ্ধে আবারও প্রতারণার মামলা দায়ের করা হয়েছে। ঢাকায় ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম.কম লি: এর মালিক মো. রিপন মিয়াসহ ৩ জনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলাটি করা হয়। সোমবার (৮ এপ্রিল ২০২৪) ঢাকার বিজ্ঞ সি.এম.এম আদালতে প্রতারণার শিকার ৫৮ ব্যক্তির পক্ষে মোঃ দেলোয়ার হোসেন এবং ফরিদা বেগম দম্পতির সন্তান মোঃ জোবায়ের হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

জানা যায়,ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের বিরুদ্ধে ৫৮ জন গ্রাহকের ২,৫৯,৩১,৮৮৫ (দুই কোটি উনষাট লক্ষ্য একত্রিশ হাজার আটশত পঁচাশি) টাকা আত্মসাৎ এর অভিযোগে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ৮/৪/২০২৪ তারিখে একটি মামলা দায়ের করা হয়েছে।যার মামলা নং-১৬৭/২০২৪।

মামলায় কিউকমের ম্যানেজিং ডিরেক্টর রিপন মিয়া,পরিচালক মোসাম্মৎ তারিন আক্তার এবং পরিচালক তানভীর হাসানকে আসামি করা হয়েছে। গত ৯ এপ্রিল মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী মোঃ আবেদ আলী বলেন, বিজ্ঞ আদালতের বিচারক মোহাম্মদ শেখ সাদী মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন এবং সি.আই.ডি কে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য ২০২৪ সনের মে মাসের ৩০ তারিখ পর্যন্ত সময় দেয়া হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে মূল বাদী জোবায়ের হোসেন বলেন,কিউকমের ৭ থেকে ৪৫ কার্যদিবসের মধ্যে পণ্য পাবো সেই বিশ্বাসে আমরা মোবাইল ও মটর বাইক অর্ডার করি।কিন্তু কিউকম প্রতিশ্রুতি অনুযায়ী পণ্য দিতে ব্যর্থ হওয়ায় আমরা কাস্টমার কেয়ার এবং আসামীগণকে বারবার বিষয়টি সম্পর্কে অবগত করি।পরবর্তীতে আসামীগণ পণ্য দিতে ব্যর্থ হওয়ায় পরিশোধকৃত অর্থ আমাদের ফেরত করবেন বলে আশ্বস্ত করেন এবং তারা সর্বশেষ ১৫/০২/২৪ইং তারিখে পাওনা ফেরত চাইলে আসামীগণ উত্তেজিত হয়ে উঠেন এবং পাওনা টাকা দিতে অস্বীকৃতি জানান।পরে দুই পক্ষের আপোষে নগদে টাকা পরিশোধ করবে বললেও আজ না কাল করিয়া কালক্ষেপণ করতে থাকেন।এমতাবস্থায় কোন উপায়ন্তর না পেয়ে আমরা আইনের আশ্রয় নিয়েছি।

উক্ত মামলার আরেকজন বাদী সাইদুর রহমান সংবাদ প্রতিদিনকে বলেন, কিউকম রিফান্ডের নামে চরম প্রতারনা শুরু করেছে। কোন ধরনের রিফান্ড লিস্ট ও সিরিয়াল ছাড়াই নামমাত্র নিজেদের কয়েকজনকে টাকা দেয়ার নাটক করছে। যেখানে কিউকমের কাছে আমার পাওনা ২১ লক্ষ ৩০ হাজার টাকার মধ্যে এক টাকাও পাইনি সেখানে তারা কাদের টাকা দিচ্ছে ? দীর্ঘদিন অপেক্ষা করে তাই আইনি পদক্ষেপ নিয়েছি, আশা করি সুষ্ঠু বিচারের মাধ্যমে টাকা ফেরত পাব।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top