ঢাকা, ২৭ ফেব্রুয়ারী ২০১৭, ১৫ ফাল্গুন ১৪২৩, স্থানীয় সময়: ১৩:২১:৪২

মিউজিক স্ট্রিমিং সংস্থা তে কাজ করবেন ওবামা

বিদেশ, শিরোনাম, সর্বশেষ | ২৮ পৌষ ১৪২৩ | Wednesday, January 11, 2017

অান্তর্জাতিক ডেস্ক: আর কিছুদিন পরেই শেষ হয়ে যাবে বারাক ওবামার প্রেসিডেন্টের মেয়াদ। এরপর কী করবেন সদ্য সাবেক হয়ে যাওয়া এই মার্কিন প্রেসিডেন্ট। বেশ জোরালো ভাবেই শোনা যাচ্ছে, বারাক ওবামা নাকি এবার গান শোনাবেন আমেরিকান সঙ্গীতপ্রেমীদের। তবে কোন রেডিও বা ডিস্ক জকি হিসেবে তাকে দেখা যাবে না। এবার আমেরিকার অনলাইন মিউজিক স্ট্রিমিং সংস্থা ‘স্পটিফাই’ ‌তে কাজ করবেন তিনি।

---

কয়েকদিন আগেই ওবামা রসিকতা করে বলেছিলেন, অবসর নেওয়ার পরে তিনি অনলাইন মিউজিক স্ট্রিমিং সংস্থা ‘‌স্পটিফাই’ ‌তে চাকরি পাবেন বলে আশা করেন। এবার স্পটিফাই এমন একটি চাকরির বিজ্ঞাপন দিয়েছে, যাতে আবেদন করার ক্ষমতা একমাত্র ওবামা ছাড়া আর কারও নেই।

সেই বিজ্ঞাপনে বলা হয়েছে, ‘প্রার্থীর কমপক্ষে আট বছর কোনও ক্ষমতাশালী দেশের প্রেসিডেন্ট হিসেবে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। ‌প্রার্থীকে অবশ্যই বন্ধুভাবাপন্ন এবং উন্নত দৃষ্টিভঙ্গির অধিকারী এবং নোবেল পুরস্কার বিজয়ী হতে হবে। এখানেই না থেমে ‘স্পটিফাই’ এর এক কর্মকর্তা ড্যানিয়েল জ্যাকসন তার টুইটারে এই বিজ্ঞাপনটির প্রতি ওবামার দৃষ্টিও আকর্ষণ করেছেন। তিনি টুইটে মন্তব্য করেন, ‘আমি শুনেছি আপনি ‘ স্পটিফাই’তে কাজ করতে আগ্রহী। আপনি কি এই বিজ্ঞাপনটি দেখেছেন?’

কী কাজ করতে হবে সেটাও বলে দেওয়া হয়েছে সেই বিজ্ঞাপনে। জানানো হয়েছে মূলত ‘‌প্লে লিস্ট’‌ মানে গানের তালিকা‌ তৈরি করাই হবে আসল কাজ। সেই সঙ্গে লেখা আছে, ‘আপনি কি জন্মদিনের পার্টিতে কখনও কেনড্রিক লামার (‌জনপ্রিয় র‌্যাপ শিল্পী)‌‌ গাইতে এসেছেন?

প্রেসিডেন্ট ওবামার ৫৫তম জন্মদিনের পার্টিতে কেনড্রিক লামারকে আমন্ত্রণ জানানো হয়েছিল গান গাওয়ার জন্য। ‘স্পটিফাই’ এর পরোক্ষ প্রস্তাব ওবামা গ্রহণ করবেন কি না, সেটা সময়ই বলবে। গান শোনানোর কাজ যদি তিনি নাও করেন, তাহলে শিক্ষকতা কিংবা সুপ্রিম কোর্টের বিচারক হিসেবে তিনি কাজ করতে পারেন বলে শোনা যাচ্ছে। যদিও বারাক ওবামা জানিয়েছেন, তিনি সুপ্রিম কোর্টের বিচারক হতে চান না। ‌‌‌

//সংবাদ প্রতিদিন//স/শ