ঢাকা, ২৩ মার্চ ২০১৭, ৯ চৈত্র ১৪২৩, স্থানীয় সময়: ২০:১০:১৩

মুস্তাফিজের খেলা নিয়ে শঙ্কা

ক্রিকেট, খেলা, প্রধান সংবাদ, শিরোনাম, সর্বশেষ | ২৭ পৌষ ১৪২৩ | Tuesday, January 10, 2017

স্পোর্টস ডেস্ক: অভিষেকের পর থেকেই একের পর এক চমক দেখিয়ে চলেছেন বাংলাদেশের বিস্ময় বালক মুস্তাফিজুর রহমান। যার ফলস্বরুপ এক বছরের মধ্যেই সুযোগ পেয়েছেন ভারতের ঘরোয়া আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। তবে এবারের আইপিএলের আসরে মুস্তাফিজের অংশগ্রহণ করাটা একটু অনিশ্চিতই হয়ে পড়েছে।---

আইপিএলে প্রথমবারের মতো অংশ নিয়েই সানরাইজার্স হায়দ্রাবাদকে শিরোপা জিতিয়েছেন মুস্তাফিজ। প্রথম আসরেইহয়েছেনসেরা উদীয়মান ক্রিকেটার। তাইতো আগামী আসরেও তাকে দল ধরে রেখেছে। তবে মুস্তাফিজের জন্য কাল হয়ে দেখা দিয়েছে ইনজুরি। ইংল্যান্ডের হয়ে কাউন্টি ক্রিকেটে খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন। যার ফলে এই অল্প সময়ের ক্যারিয়ারেই তাকে অস্ত্রোপচারের মধ্যে দিয়ে যেতে হয়েছে।

এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে মাঠে ফিরেন মুস্তাফিজ। তবে এই সফরেও নতুন করে ইনজুরিতে পড়েছেন তিনি। যে কারণে টি২০ সিরিজের শেষ ম্যাচটিতেও তিনি খেলেননি। আর প্রথম টেস্টেও তাকে দলে রাখা হয়নি। ফলে আসন্ন আইপিএলে তার খেলা নিয়ে প্রশ্ন উঠেছে।

এ বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, মুস্তাফিজ যদি শতভাগ সুস্থ না থাকে, তবে আইপিএলে খেলার প্রশ্নই আসে না। ওকে নিয়ে আমরা কোনরকম ঝুঁকি নিতে চাই না।

তিনি আরও বলেন, একজন খেলোয়াড়ের জন্য আইপিএলে খেলাটা গুরুত্বপূর্ণ। তাছাড়া টাকার ব্যাপারটাও কম কোথায়। তবে সুস্থ না হয়ে খেলা যাবে না।

উল্লেখ্য, চলতি বছরের এপ্রিলে শুরু হবে আইপিএলে দশম আসর।

সংবাদ প্রতিদিন/রিন্টু