ঢাকা, ২৩ মার্চ ২০১৭, ৯ চৈত্র ১৪২৩, স্থানীয় সময়: ২০:২০:৩৫

এ পাতার অন্যান্য সংবাদ

বগুড়া প্রেসক্লাবের উদ্যোগে ভলিবল টুর্নামেন্টের উদ্বোধন শততম টেস্ট স্মরণীয় করে রাখলো টাইগাররা লঙ্কানদের বুকে কাঁপন ধরাচ্ছে টাইগাররা এগিয়ে যাচ্ছে টাইগাররা বাংলাদেশের ভক্ত-সমর্থকদের বিস্ময় করলো বার্সা প্রথম দিনে অসাধারণ খেললো টাইগাররা বাউফলে ব্যাডমিন্টন টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত প্রথম ব্রেকথ্রু এনে দিলেন তাইজুল এফএ কাপের সেমিফাইনালে আর্সেনাল-ম্যানচেস্টার দল থেকে বাদ পড়লেন মাহমুদউল্লাহ রিয়াদ! ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী কাবাডি প্রতিযোগিতার উদ্বোধন জয়ের জন্য টাইগারদের প্রয়োজন ৪৫৭ রান প্রথম উইকেট পেল তাসকিন সিরাজগঞ্জে পুলিশের কাবাডির ফাইনাল খেলা অনুষ্ঠিত

ফিফার ‘‌দ্য বেস্ট’‌ পাচ্ছেন রোনালদো

খেলা, ফুটবল, শিরোনাম, সর্বশেষ | ২৬ পৌষ ১৪২৩ | Monday, January 9, 2017

স্পোর্টস ডেস্ক: ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটিও উঠতে যাচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদোর হাতেই। এমনটি জানিয়েছে ব্রিটিশ এবং স্প্যানিশ ‌সংবাদমাধ্যম। জানা যায়, বর্ষসেরা ফুটবলারের জন্য সম্পূর্ণ নতুন ধরনের একটি ট্রফি তৈরি করেছে ফিফা। নাম দেওয়া হয়েছে ‘‌দ্য বেস্ট’‌।

---

সেক্ষেত্রে রোনালদোই হবেন প্রথম ফুটবলার, যিনি এই পুরস্কার পাবেন। ফিফা সভাপতি জিয়ান্নি ইনফ্যান্টিনো নিজে তার হাতে পুরস্কার তুলে দেবেন। ক্লাব বিশ্বকাপ খেলতে যাওয়ার জন্য ব্যালন ডি’‌ওর মঞ্চে হাজির ছিলেন না রোনালদো। কিন্তু এই পুরস্কার নিতে ইতিমধ্যেই তিনি ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে জুরিখে রওনা হয়ে গেছেন। সঙ্গে চার ক্লাব সতীর্থও (‌র‌্যামোস, মার্সেলো, মডরিচ এবং টনি ক্রুজ)‌ রয়েছেন, যারা বিশ্ব একাদশে সুযোগ পেয়েছেন।

উয়েফার বর্ষসেরা ফুটবলার এবং ব্যালন ডি’‌ওরের পর এটি রোনালদোর ব্যক্তিগত ট্রফির হ্যাটট্রিক হতে চলেছে। সাংবাদিক, ফিফার সমস্ত সদস্য দেশের কোচ এবং অধিনায়ক ছাড়াও, এবারই প্রথম অনলাইনে সাধারণ মানুষের ভোটে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হবেন।

বড় মঞ্চে ব্যর্থতার জন্য এবার লিওনেল মেসির ভাগ্যে শিকে ছিঁড়ছে না। ক্লাবের হয়ে লা লিগা ছাড়া বড় ট্রফি জেতেননি। উল্টো দিকে রোনালদো চ্যাম্পিয়ন্স লিগ, ইউরো কাপ, বিশ্ব ক্লাব কাপ, সুপার কাপসহ একের পর এক ট্রফি তুলেছেন ঘরে। তবে আরেক মনোনীত ফুটবলার অ্যান্টয়েন গ্রিজম্যানের খুব একটা জেতার আশা নেই।

অন্যদিকে বর্ষসেরা কোচের দৌঁড়েও জিনেদিন জিদান কিছুটা পিছিয়ে আছেন। রোনালদোর দেশীয় কোচ ফার্নান্ডো স্যান্টোসই জিততে পারেন। এবারই প্রথম চালু করা হচ্ছে সেরা সমর্থক পুরস্কার। লিভারপুল-বরুসিয়া ডর্টমুন্ড, হল্যান্ডের ডেন হাগ এবং আইসল্যান্ডের সমর্থকেরা তালিকায় রয়েছেন। এছাড়াও বর্ষসেরা মহিলা ফুটবলার, বর্ষসেরা গোল, বর্ষসেরা মহিলা কোচ এবং ফেয়ার প্লে পুরস্কারও দেওয়া হবে। আর এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি ফিফার সরকারি সাইটে সরাসরি দেখা যাবে। ‌

//সংবাদ প্রতিদিন//স/শ