ঢাকা, ২৭ ফেব্রুয়ারী ২০১৭, ১৫ ফাল্গুন ১৪২৩, স্থানীয় সময়: ১৩:২৩:২৫

আদালতের অনুষ্ঠানে আমন্ত্রণ নয়

আইন-আদালত, প্রধান সংবাদ, শিরোনাম, সর্বশেষ | ২৫ পৌষ ১৪২৩ | Sunday, January 8, 2017

সংবাদ প্রতিদিন: আদালতের কোনো অনুষ্ঠানে সংশ্লিষ্ট নয় এমন রাজনীতিবিদ বা ব্যবসায়ীসহ বিচারাঙ্গনের বাইরের কাউকে আমন্ত্রণ না জানাতে অধঃস্তন আদালতের প্রতি একটি প্রশাসনিক আদেশ জারি করেছে সুপ্রিম কোর্ট।

---

আজ রবিবার সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার আবু সৈয়দ দিলজার হোসেন স্বাক্ষরিত এই সার্কুলার জারি করা হয়।

সার্কুলারে বলা হয়েছে, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে অধঃস্তন আদালতে বিচার চলাকালে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। এছাড়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন উদ্বোধনসহ অধঃস্তন আদালত আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অনুষ্ঠান সংশ্লিষ্ট নয়, এমন রাজনৈতিক বা স্থানীয় ব্যবসায়িক ব্যক্তিবর্গসহ নানা শ্রেণি ও পেশার মানুষকে আমন্ত্রণ জানানো হয়।

এতে আরও বলা হয়েছে, অধঃস্তন আদালত আয়োজিত বা অধঃস্তন আদালত সংশ্লিষ্ট যেকোন অনুষ্ঠানে অনুষ্ঠান সংশ্লিষ্ট নয় এমন রাজনৈতিক বা ব্যবসায়িক ব্যক্তিবর্গসহ নানা শ্রেণি পেশার মানুষকে আমন্ত্রণ জানানো আদৌ কাম্য নয়। এ ধরনের আমন্ত্রণ জানানো বিচারকগণের জন্য অনুসরণীয় নীতিমালা ও শৃঙ্খলা পরিপন্থী।

তাই এ ধরনের ব্যক্তিদের আমন্ত্রণ জানানো থেকে বিরত থাকার নির্দেশ দিয়ে বলা হয়। এমতাবস্থায় যেন অধঃস্তন আদালত কর্তৃক বিচার চলাকালে কোন অনুষ্ঠান আয়োজন না করা এবং আদালত সংশ্লিষ্ট যে কোন অনুষ্ঠানে অনুষ্ঠান সংশ্লিষ্ট নয় এমন রাজনৈতিক বা ব্যবসায়িক ব্যক্তিবর্গসহ নানা শ্রেণি পেশার মানুষকে আমন্ত্রণ না জানানো হয়।

অনুষ্ঠানে উপস্থিত হলে সেক্ষেত্রে তাদেরকে অনুষ্ঠান মঞ্চে আসীন না করা এবং কোন ধরনের বক্তব্য দেওয়ার সুযোগ প্রদান না করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করা হলো।

সংবাদ প্রতিদিন/রিন্টু