ঢাকা, ২৩ মার্চ ২০১৭, ৯ চৈত্র ১৪২৩, স্থানীয় সময়: ২০:১৮:৩৬

এ পাতার অন্যান্য সংবাদ

চট্টগ্রামে আজ থেকে শুরু হচ্ছে ২৫ তম বাণিজ্য মেলা শেয়ার জালিয়াতির অভিযোগে বিশ্বনাথে ‘সংবাদ সম্মেলন’ গুরুত্বপূর্ণ ৭ প্রকল্প অনুমোদন দিয়েছে একনেক রাঙামাটিতে মাস ব্যাপি তাঁত ও পাট মেলা শুরু ভারতের সঙ্গে বাংলাদেশের শিল্পপতিরা ভালুকায় অগ্নিকাণ্ডে ৩ কোটি টাকার মাল ভস্মীভূত সৌদি থেকে দেশে ফিরছেন ১৭০ শ্রমিক বগুড়ায় ৭ দিনব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলার শুরু সিরাজগঞ্জে স্কুল ব্যাংকিং সম্মেলন অনুষ্ঠিত সংকটে খুলনার ৯টি পাটকল বাঞ্ছারামপুরের পুরনো তাঁত সেন্টারটি বিক্রির সিদ্ধান্ত কমছে আখ চাষ ঢাকা থেকে ইরান হয়ে তুরস্কে যাবে মালবাহী ট্রেন রংপুর উৎপাদিত ৬২ টি পণ্য রপ্তানি প্রক্রিয়া শুরু

প্রধানমন্ত্রী বিএসইসির নতুন ভবন উদ্বোধন করলেন

অর্থনীতি, প্রধান সংবাদ, শিরোনাম, সর্বশেষ | ২৫ পৌষ ১৪২৩ | Sunday, January 8, 2017

অনলাইন ডেস্ক : বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নতুন ভবনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার বেলা পৌনে ১১টায় ঢাকার শেরেবাংলা নগরে এক অনুষ্ঠানে নবনির্মিত এই ভবনের ফলক উন্মোচন করেন তিনি। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও বিএসইসির চেয়ারম্যান এম খায়রুল হোসেন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 ---

ফলক উন্মোচনের পর প্রধানমন্ত্রী দোয়া ও মোনাজাতে অংশ নেন এবং বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে দেশব্যাপী ফিনানশিয়াল লিটারেসি কার্যক্রমের উদ্বোধন করেন। ঢাকার শেরেবাংলা নগরে শূন্য দশমিক ৩৩ একর জমির ওপর সিকিউরিটিজ কমিশন ভবন নির্মাণে ব‌্য‌য় হয়েছে ৪৪ কোটি ৫৩ লাখ টাকা। ২০১৩ সালের ২৪ নভেম্বর শেখ হাসিনাই এ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন।

নকশা অনুযায়ী, ১০তলা এ ভবনের মোট আয়তন ৮৯ হাজার ২৫০ বর্গফুট। বিএসইসির নিজস্ব অফিস ছাড়াও আন্তর্জাতিক মানের কনফারেন্স হল, বিশেষ ট্রাইব্যুনালের বিচারের এজলাস, লাইব্রেরি, ডে-কেয়ার সেন্টার ও ক্যান্টিন থাকবে এ ভবনে। মতিঝিলের পুরনো অফিস থেকে ধাপে ধাপে কমিশনের সব কার্যক্রমই নতুন ভবনে নিয়ে আসা হবে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

 

//সংবাদ প্রতিদিন//শ/র