ঢাকা, ২৩ মার্চ ২০১৭, ৯ চৈত্র ১৪২৩, স্থানীয় সময়: ২০:১৬:৪৬

আবারও হোয়াইটওয়াশ টাইগাররা

ক্রিকেট, খেলা, প্রধান সংবাদ, ব্রেকিং নিউজ, শিরোনাম, সর্বশেষ | ২৫ পৌষ ১৪২৩ | Sunday, January 8, 2017

স্পোর্টস ডেস্ক: দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নিউজিল্যান্ড গিয়েছিল বাংলাদেশ কিন্তু বিদেশের মাটিতে সম্পূর্নভাবে ব্যার্থ হয়েছে বাংলাদেশ দলটি। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে বিদ্ধস্ত হয় টাইগাররা।

---

এবার টি-টোয়েন্টিতেও বিদ্ধস্ত হয়েছে তারা। শেষ ম্যাচে ২৭ রানের বড় ব্যবধানে হেরে হোয়াইটওয়াশ হলো মাশরাফিবাহিনী। আজ রবিবার সিরিজের শেষ ময়াচে মাউন্ট মঙ্গানুইয়ে নিউজিল্যান্ড জয়ের জন্য বাংলাদেশের সামনে ১৯৫ রানের বিশাল লক্ষ্য রাখে। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৭ রান করে বাংলাদেশ।

বড় রানের লক্ষ্যে খেলতে নেমে তামিম শুরু করলেন তাঁর মতোই। গত ম্যাচে ফর্ম ফিরে পাওয়া সৌম্য সরকারও দারুণ সপ্রতিভ এই ম্যাচে। দারুণ সব শট খেলতে থাকেন বাঁহাতি এই ব্যাটসম্যান। প্রথম ৫ ওভারে ৫২ রান তুলে নেয় লাল-সবুজের দল। তবে এর আগে ফিরে যান তামিম ইকবাল। পঞ্চম ওভারে দলীয় ৪৪ রানে ট্রেন্ট বোল্টের বলে কলিন গ্রান্ডহোমকে ক্যাচ দেওয়ার আগে ১৫ বলে ২৪ রান করেন তামিম।

দলীয় ৮২ রানে ইশ শোধির বলে উড়িয়ে মারতে গেলে শেষ হয় সৌম্যর ইনিংস। ২৮ বলে ৪২ রান করেন তিনি। দলীয় ৯৭ রানে উইলিয়ামসনের বলে বোল্ড হয়ে ফিরে আসেন সাব্বির রহমান। ১৬ বলে ১৮ রান করেন মিডল অর্ডারের এই তারকা ব্যাটসম্যান।

মাহমুদউল্লাহ রিয়াদ ১৪ বলে ১৮ রান করে শোধির বলে বোল্ড হন। দলের রান তখন ১২২। এরপর দলীয় ১৫০ রানে স্যান্টনারের বলে আউট হন মোসাদ্দেক হোসেন সৈকত। সাকিব আল হাসান করেন ৪১ রান।

এর আগে টস হেরে প্রথমে ব্যাটিং করে ৪ উইকেটে ১৯৪ রান করে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের অ্যান্ডারসন মাত্র ৪১ বলে দুটি চার আর ১০টি বিশাল ছয়ে ৯৪ রান করেন। আর ৫৭ বলে ৬০ রান করেন অধিনায়ক উইলিয়ামসন।

//সংবাদ প্রতিদিন//স/শ