ঢাকা, ২৩ মার্চ ২০১৭, ৯ চৈত্র ১৪২৩, স্থানীয় সময়: ২০:১৫:৫৫

৬০০ কোটি ছাড়িয়ে গেলো ‘দঙ্গল’

বলিউড, বিনোদন, শিরোনাম, সর্বশেষ | ২৫ পৌষ ১৪২৩ | Sunday, January 8, 2017

বিনোদন ডেস্ক: সুপারস্টার আমির খানের ‘দঙ্গল’ টাকার সাগর বানিয়ে ফেলেছে। এরই মধ্যে ভারত ও অন্যান্য দেশ মিলিয়ে এটি আয় করেছে ৬০০ কোটিরও বেশি। বলিউডে এমন নজির আছে আর মাত্র দুটি ছবির (পিকে, বজরঙ্গি ভাইজান)। শুধু ভারতে ‘দঙ্গল’-এর হিন্দি সংস্করণের মুনাফার পরিমাণ ৩২০ কোটি ১৬ লাখ রুপি।

---

হিন্দি, তামিল ও তেলেগু সংস্করণ মিলিয়ে আয় হয়েছে ৪৪৮ কোটি ২২ লাখ রুপি। অন্যান্য দেশ থেকে এসেছে ১৬৬ কোটি ৫ লাখ রুপি। সব মিলিয়ে লাভের অঙ্কটা ৬১৪ কোটি ২৭ লাখ রুপি।

বক্স অফিসে এর লভ্যাংশের পরিমাণ শতকরা ২৫৬ ভাগ। ইতিমধ্যে বিশ্বব্যাপী আমিরের আরেক ছবি ‘ধুম থ্রি’র ৫৮৫ কোটি রুপি ও সালমান খান অভিনীত ‘সুলতান’-এর ৫৭২ কোটি রুপির আয়কে ছাড়িয়ে গেছে নিতেশ তিওয়ারি পরিচালিত ‘দঙ্গল’। সামনে আছে আমিরের ‘পিকে’ (৭৯২ কোটি রুপি) ও সালমানের ‘বজরঙ্গি ভাইজান’ (৬২৬ কোটি রুপি)।

শুধু ভারতে আয়ের দিক দিয়ে ‘দঙ্গল’-এর সামনে কেবল ‘পিকে’। আর ২১ কোটি রুপি আয় করলেই আমির ছাড়িয়ে যাবেন নিজেকেই। ‘দঙ্গল’ ছবির দৃশ্যে আমির খানের সঙ্গে দুই শিশুশিল্পী। ভারতের চার হাজার ৩০০টি ও বিভিন্ন দেশের এক হাজার মিলিয়ে পাঁচ হাজারেরও বেশি প্রেক্ষাগৃহে গত ২৩ ডিসেম্বর মুক্তি পায় ‘দঙ্গল’। এর মাধ্যমে দুই বছর পর বড়পর্দায় ফিরেছেন আমির। এতে হরিয়ানার কুস্তিগীর মহাবীর সিং ফোগাট চরিত্রে দেখা যাচ্ছে তাকে।

‘দঙ্গল’ ছবির দৃশ্যে আমির খানের সঙ্গে ফাতিমা সানা শেখ। কুস্তির ময়দানে দুই কন্যা গীতা ফোগাট ও ববিতা কুমারীকে প্রশিক্ষণ দেন মহাবীর। তারাই নারী কুস্তিতে ভারতের জন্য প্রথম স্বর্ণপদক জেতেন কমনওয়েলথ গেমসে। এ দুটি চরিত্রে অভিনয় করেছেন নবাগতা সানিয়া মালহোত্রা ও ফাতিমা সানা শেখ।

‘দঙ্গল’ তাদেরকে নিয়ে এসেছে বড়পর্দায়। ‘দঙ্গল’ ছবির দৃশ্যে আমির খানের সঙ্গে সাক্ষী তানওয়ার। মহাবীরের স্ত্রী দয়া কৌর চরিত্রে অভিনয় করেছেন সাক্ষী তানওয়ারকে। গীতা ও ববিতার শৈশবের চরিত্রে আছে জায়রা ওয়াসিম ও সুহানি ভাটনগর। ব্যবসায়িক সাফল্যের পাশাপাশি দর্শক আর সমালোচকদের মন জিতেছে ছবিটি। এর সংগীত পরিচালনা করেছেন প্রীতম চক্রবর্তী।

//সংবাদ প্রতিদিন//স/শ