ঢাকা, ২৩ মার্চ ২০১৭, ৯ চৈত্র ১৪২৩, স্থানীয় সময়: ২০:২০:৪০

এ পাতার অন্যান্য সংবাদ

বগুড়া প্রেসক্লাবের উদ্যোগে ভলিবল টুর্নামেন্টের উদ্বোধন শততম টেস্ট স্মরণীয় করে রাখলো টাইগাররা লঙ্কানদের বুকে কাঁপন ধরাচ্ছে টাইগাররা এগিয়ে যাচ্ছে টাইগাররা বাংলাদেশের ভক্ত-সমর্থকদের বিস্ময় করলো বার্সা প্রথম দিনে অসাধারণ খেললো টাইগাররা বাউফলে ব্যাডমিন্টন টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত প্রথম ব্রেকথ্রু এনে দিলেন তাইজুল এফএ কাপের সেমিফাইনালে আর্সেনাল-ম্যানচেস্টার দল থেকে বাদ পড়লেন মাহমুদউল্লাহ রিয়াদ! ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী কাবাডি প্রতিযোগিতার উদ্বোধন জয়ের জন্য টাইগারদের প্রয়োজন ৪৫৭ রান প্রথম উইকেট পেল তাসকিন সিরাজগঞ্জে পুলিশের কাবাডির ফাইনাল খেলা অনুষ্ঠিত

পরাজয়ে বছর শুরু বার্সার

খেলা, ফুটবল, শিরোনাম, সর্বশেষ | ২৩ পৌষ ১৪২৩ | Friday, January 6, 2017

স্পোর্টস ডেস্ক: ২০১৭ সালের প্রথম ম্যাচটিতে পরাজয়ের স্বাদ পেতে হয়েছে কাতালান ক্লাব বার্সেলোনাকে। কোপা দেল রে’র সেরা ষোলোর প্রথম লেগে অ্যাথলেতিকো বিলাবওয়ের বিপক্ষে ২-১ ব্যবধানে হেরেছে বার্সা।পরাজয়ে বছর শুরু বার্সার

গত ১০ বছরে তিন বার বছরের প্রথম ম্যাচ প্রতিপক্ষের মাঠে খেলেছে বার্সা এবং এর কোনোটিতেই তারা জিততে পারেননি। লুইস এনরিকে দায়িত্ব নেওয়ার পর দুবারই অ্যাওয়ে ম্যাচ দিয়ে বছর শুরু হয়েছে দলটির, কোনোবারই শুভসূচনা মিলেনি।

রিয়াল সোসিয়েদাদের মাঠে ১-০ গোলে হার দিয়ে ২০১৫ সাল শুরু করছেলি কাতালুনিয়া ক্লাবটি। আর গত বছর এসপানিওল গোলশূন্য ড্রয়ে বেধে রাখে তাদের।

গতকাল বৃহস্পতিবার রাতে অ্যাতলেতিকো বিলবাওয়ের মাঠে আতিথ্য নেয় লুইস এনিরেকর শিষ্যরা। আর এদিনের ম্যাচে শুরু থেকেই অতিথিদের উপর আধিপত্য বিস্তার করে রাখে স্বাগতিকরা। যার ফলস্বরূপ প্রথমার্ধেই ৩ মিনিটের ব্যবধানে দুটি গোল পায় স্বাগতিকরা। স্বাগতিকদের হয়ে গোল দুটি করেন আদুরিজ ও ইনাকি উইলিয়ামস। পরে দ্বিতীয়ার্ধে একটি গোল শোধ করেন লিওনেল মেসি। তবে জয়ের জন্য প্রত্যাশিত গোলের দেখা পায়নি বার্সা।

আদুরিজের ২৫তম মিনিটের গোলটির রচনা তার নিজেরই। মাঝমাঠ দিয়ে এই স্প্যানিশ ফরোয়ার্ড আক্রমণে উঠে ডানে রাউল গার্সিয়াকে বল বাড়িয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে পড়েন এবং স্বদেশী মিডফিল্ডারের গোলমুখে নিখুঁত ক্রসে মাথা ছুঁইয়ে অনায়াসে বল জালে জড়ান।

এর ঠিক তিন মিনিট পরেই জর্দি আলবার দুর্বল রক্ষনে স্বাগতিকদের আরেক স্প্যানশি ফরোয়ার্ড উইলিয়ামস স্কোরলাইন ২-০ করেন।

পরে দ্বিতীয়ার্ধে ৫২তম মিনিটে চমৎকার একটি ফ্রি-কিক থেকে দলকে ম্যাচে ফেরান মেসি। বাঁ-দিক থেকে তার দুর্দান্ত শট গোলরক্ষকের হাতে লাগার পর ক্রসবারের ভিতরের কানায় লেগে ভিতরে ড্রপ খেয়ে বাইরে চলে আসে। রেফারির গোলের বাঁশিতে আশার আলো দেখে উল্লাসে মাতে বার্সা।

এরপর নেইমাররা আরও গোলের জন্য চেষ্টা করলেও ব্যর্থ হন। ম্যাচের শেষ দিকে বিলবাও ৯ জনের দলে পরিণত হয়। কিন্তু তারপরও জয়ের হাসি তারাই হেরেছে। পরে শেষ অব্দি তাদেরকে ২-১ গোলের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয়েছে।

যদিও ফিরতি লেগের ম্যাচে প্রতিপক্ষের মাঠে মূল্যবান এক গোলে সুবিধা নিয়ে আগামী সপ্তাহে ন্যু ক্যাম্পে খেলতে নামবে বার্সা।

সংবাদ প্রতিদিন/রিন্টু