ঢাকা, ২০ ফেব্রুয়ারী ২০১৭, ৮ ফাল্গুন ১৪২৩, স্থানীয় সময়: ১৪:৩৬:৫০

দ্বিতীয় দ্রুততম ফিফটি ওয়ার্নারের

ক্রিকেট, খেলা, শিরোনাম, সর্বশেষ | ২৩ পৌষ ১৪২৩ | Friday, January 6, 2017

স্পোর্টস ডেস্ক: টেস্ট ক্যারিয়ারের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম ফিফটির রেকর্ড গড়লেন অস্ট্রেলিয়ার মারকুটে ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার।

টেস্ট ইতিহাসে দ্বিতীয় দ্রুততম ফিফটি ওয়ার্নারের

আজ শুক্রবার অজিদের বিপক্ষে ইনিংসের চতুর্থ ওভারেই বল দেওয়া হয় ইয়াসির শাহকে। আর তাতেই যেন ওয়ার্নারের ব্যাটে হাসির ঝিলিক উঠে। মনে মনে ধন্যবাদও দিয়েছেন অজি ওপেনার। তবে ব্যাটিংয়ে নিজের মনোভাব বোঝাতে বেশি দেরি করেননি তিনি। প্রথম ৯ বলে ৬ রান করেছিলেন, তা ১০ বলেই হয়ে গেল ১২। প্রথম বলেই স্লগ সুইপ, এত জোরালো শট মাঠের বাইরেই পড়েছে। পরের বলটাও ছক্কা, এবার মিড অন দিয়ে। পরের দুই বলে আবারও দুই চার।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ০৩ জানুয়ারি থেকে শুরু হওয়া টেস্টের চতুর্থ দিনে অজিদের দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের বিপক্ষে চলমান টেস্টে এই কীর্তি গড়েছেন ওয়ার্নার।

টেস্টে সবচেয়ে দ্রুততম ফিফটির রেকর্ডটি পাকিস্তানের মিসবাহ-উল-হকের। তিনি ২১ বলে সে ফিফটিটি করেছিলেন অস্ট্রেলিয়ার বিপক্ষেই। আর দ্বিতীয় দ্রুততম ফিফটি করার সময়ে ওয়ার্নারের ব্যাটিং ঝড় তিনি মাঠে থেকেই চাক্ষুস দেখলেন।

ইয়াসির এর পর আসেন অষ্টম ওভারে। প্রথম বলে উসমান খাজা ১ রান নেন। দ্বিতীয় বলটাকে ওয়ার্নার মিড অপ দিয়ে উড়িয়ে মারেন, ছক্কা। ওই শটেই ফিফটি আসে। মাত্র ২৩ বলে তিনি ৫০ রান করেন। এর আগের ওভারেও অবশ্য ইমরান খানকে টানা ৪ বলে চার হাঁকান তিনি। এরপর অবশ্য বেশিক্ষণ ক্রিজে থাকা হয়নি তার। ওয়াহাব রিয়াজের একটা লেংথ বলে জায়গা করে মারতে গিয়ে বোল্ড হয়ে যান। ২৭ বলে ৫৫ করে থামেন ওয়ার্নার।

দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ২৪১ রান করে ইনিংস ঘোষণা করে অজিরা। ফলে পাকিস্তানের সামনে ৪৬৫ রানের টার্গেট দাঁড়িয়েছে। এ ইনিংসে হার না মানা ৭৯ রান করেন উসমান খাজা। স্টিভেন স্মিথ ৫৯ এবং পিটার হ্যান্ডসকম্ব অপরাজিত ৪০ রান করেন। আর পাকিস্তানের হয়ে ইয়াসির শাহ ও ওয়াহাব রিয়াজ ১টি করে উইকেট নেন।

এ প্রতিবেদনটি লেখা অব্দি পাকিস্তান ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে ৫২ রান সংগ্রহ করেছে। আজহার আলী (১০) ও ইয়াসির শাহ (১) উইকেটে রয়েছেন।

সংবাদ প্রতিদিন/রিন্টু