ঢাকা, ২৭ ফেব্রুয়ারী ২০১৭, ১৫ ফাল্গুন ১৪২৩, স্থানীয় সময়: ১৩:২২:০৪

প্রথম টেস্টে নেই মুস্তাফিজ

ক্রিকেট, খেলা, প্রধান সংবাদ, শিরোনাম, সর্বশেষ | ২৩ পৌষ ১৪২৩ | Friday, January 6, 2017

স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দলে কাঙ্খিতভাবেই জায়গা পেয়েছেন তাসকিন আহমেদ। আর টি২০’র পর এবার টেস্টেও ফিরেছেন রুবেল হোসেন। তবে ১৫ সদস্যের এই স্কোয়াডে বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকে রাখা হয়নি।---

আগামী ১২ জানুয়ারি ওয়েলিংটনে শুরু হবে প্রথম টেস্ট ম্যাচটি। তাসকিনের প্রথম টেস্টেই অভিষেকের সম্ভাবনা প্রায় শতভাগ। এছাড়া কিউইদের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে চোট পেয়ে ছিটকে পড়া মুশফিকুর রহিমও ফিরেছেন দলে। আর তিনিই দলকে নেতৃত্ব দিবেন।

বাংলাদেশের এই দলে মূলত ৮ জন ব্যাটসম্যানকে রাখা হয়েছে। এর মধ্যে উইকেটরক্ষক-ব্যাটসম্যান রয়েছেন দুজন। এরা হলেন মুশফিক এবং সোহান। আর যথারীতি ব্যর্থতার পরিচয় দিলেও টেস্ট স্কোয়াডেও রয়েছেন সৌম্য সরকার।

একজন সতীর্থের ইনজুরিতে দলে জায়গা পান রুবেল। আর অপর দুই সংস্করণে খেলে তিনি আস্থা অর্জন করে টেস্টেও জায়গা করে নিয়েছেন। প্রায় দুই বছর পরে টেস্ট দলে রুবেলের জায়গা হলো।

তবে চমকের ব্যাপার হচ্ছে এই স্কোয়াডে মুস্তাফিজকে রাখাই হয়নি। সদ্যই ইনজুরি থেকে ফিরে নিউজিল্যান্ড সফর দিয়েই মাঠে ফিরেছেন তিনি। প্রথম ওয়ানডে ম্যাচ খেলানোর পর তাকে দ্বিতীয় ওয়ানডেতে বিশ্রামে রাখা হয়েছিল। এরপরের ম্যাচগুলো তিনি যথারীতি খেলেছেন। তবে হয়তো তাকে নিয়ে কোন রকম ঝুঁকি নিতে চায়না দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তাই তাকে এই ১৫ সদস্যের তালিকায় রাখা হয়নি।

প্রথম টেস্টের বাংলাদেশ দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, নুরুল হাসান, শুভাশীষ রায়।

সংবাদ প্রতিদিন/রিন্টু