ঢাকা, ২৩ মার্চ ২০১৭, ৯ চৈত্র ১৪২৩, স্থানীয় সময়: ২০:১৮:৪৩

এ পাতার অন্যান্য সংবাদ

চট্টগ্রামে আজ থেকে শুরু হচ্ছে ২৫ তম বাণিজ্য মেলা শেয়ার জালিয়াতির অভিযোগে বিশ্বনাথে ‘সংবাদ সম্মেলন’ গুরুত্বপূর্ণ ৭ প্রকল্প অনুমোদন দিয়েছে একনেক রাঙামাটিতে মাস ব্যাপি তাঁত ও পাট মেলা শুরু ভারতের সঙ্গে বাংলাদেশের শিল্পপতিরা ভালুকায় অগ্নিকাণ্ডে ৩ কোটি টাকার মাল ভস্মীভূত সৌদি থেকে দেশে ফিরছেন ১৭০ শ্রমিক বগুড়ায় ৭ দিনব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলার শুরু সিরাজগঞ্জে স্কুল ব্যাংকিং সম্মেলন অনুষ্ঠিত সংকটে খুলনার ৯টি পাটকল বাঞ্ছারামপুরের পুরনো তাঁত সেন্টারটি বিক্রির সিদ্ধান্ত কমছে আখ চাষ ঢাকা থেকে ইরান হয়ে তুরস্কে যাবে মালবাহী ট্রেন রংপুর উৎপাদিত ৬২ টি পণ্য রপ্তানি প্রক্রিয়া শুরু

আশুলিয়ার সব বন্ধ গার্মেন্টস খুলছে সোমবার

অর্থনীতি, প্রধান সংবাদ, শিরোনাম, সর্বশেষ | ১১ পৌষ ১৪২৩ | Sunday, December 25, 2016

সংবাদ প্রতিদিন: আশুলিয়ায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যাওয়া ৫৫টি কারখানা ২৬ ডিসেম্বর (সোমবার) থেকে খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তৈরি পোশাকশিল্প-মালিকদের সংগঠন বিজিএমইএ।---

আজ রবিবার দুপুর একটায় আশুলিয়ার বন্ধ হয়ে যাওয়ার কারখানা মালিকদের সঙ্গে জরুরি বৈঠকে বসেন বিজিএমইএ সভাপতি ও পরিচালকরা। সভায় বন্ধ সব গার্মেন্টস খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন বৈঠকে উপস্থিত দায়িত্বশীল একটি সূত্র।

সূত্রটি জানায়, ১১ ডিসেম্বর থেকে আশুলিয়া এলাকায় সৃষ্ট শ্রমিক অসন্তোষকে কেন্দ্র করে ২০ ডিসেম্বর ৫৫টি কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিতে বাধ্য হয় মালিকপক্ষ। শ্রমিক অসন্তোষের কারণে প্রতিদিন গড়ে ৮০ কোটি টাকার ক্ষতির সম্মুখিন হয় মালিকপক্ষ। সে হিসাবে গত ১৫ দিনে প্রায় দেড় হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে এ শিল্পে। শিল্প ও শ্রমিকের স্বার্থের দিকে খেয়াল রেখেই ২৬ ডিসেম্বর সোমবার থেকে কারখানা খুলে দেয়ার জন্য সিদ্ধান্ত নিয়েছে মালিকপক্ষ।

এ সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন করে গণমাধ্যমের মাধ্যমে রোববার সন্ধ্যা ৭টায় জানানো হবে বলে জানিয়েছে সূত্রটি।

বিজিএমইএ’র জনসংযোগ বিভাগের সঙ্গে যোগাযোগ করা হলে সন্ধ্যা সাতটায় জরুরি সংবাদ সম্মেলনের বিষয়টির সত্যতা স্বীকার করলেও কি বিষয়ে সংবাদ সম্মেলন তা জানান নি সংশ্লিষ্ট কর্মকর্তারা।

মজুরি বৃদ্ধি, শ্রমিক ছাটাই না করা, বাড়ি ভাড়া বৃদ্ধি না করাসহ বেশ কিছু দাবিতে ১১ ডিসেম্বর থেকে উত্তপ্ত হয়ে উঠে আশুলিয়ার পোশাক শিল্প এলাকা। ২০ ডিসেম্বর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে না পেরে বিজিএমইএ ৫৫টি কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়।

সংবাদ প্রতিদিন/রিন্টু