চার জেলায় বজ্রপাতে কৃষকসহ ৫ জনের প্রাণহানি
প্রচ্ছদ » জাতীয় » চার জেলায় বজ্রপাতে কৃষকসহ ৫ জনের প্রাণহানি


সোমবার ● ১১ সেপ্টেম্বর ২০১৭

---
দেশের চার জেলায় বজ্রপাতে ৪ কৃষকসহ পাঁচজনের প্রাণহানির ঘটনা ঘটেছে। এছাড়া আহত হয়েছে নারীও শিশুসহ আরো চারজন। সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে এই বজ্রপাতের ঘটনা ঘটে। এর মধ্যে ঝালকাঠিতে একজন, মাগুরায় দুইজন, নাটোরে একজন ও ফরিদপুরে একজন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

ঝালকাঠি: কাঁঠালিয়া উপজেলার জাঙ্গালিয়া গ্রামে সোমবার দুপুরে বজ্রপাতে নজরুল ইসলাম নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

বাসা থেকে গোসল করতে যাওয়ার সময় বজ্রপাতে তার মৃত্যু হয় বলে আওড়াবুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান নিশ্চিতকরেছেন। নজরুল ইসলাম জাঙ্গালিয়া গ্রামের আবদুর রশীদের ছেলে।

এ ব্যাপারে কাঁঠালিয়া থানার ওসি এম আর শওকত আনোয়ার ইসলাম জনান, এদিন দুপুরে বজ্রপাতে নজরুল ইসলাম নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বিষয়টি জেনে ঘটনাস্থল পরিদর্শনের জন্য ফোর্স পাঠিয়েছি।

মাগুরা: সদর উপজেলার নিশ্চিন্তপুর গ্রামে সোমবার (১১ সেপ্টম্বর) দুপুরে বজ্রপাতে ২ কৃষক নিহত হয়েছেন। এসময় অপর ২ জন আহত হয়েছে। নিহতরা হলো- ওই গ্রামের সোহরাব হোসেনের ছেলে ওলিয়ার (২৫) ও সরোয়ার হোসেনের ছেলে সুজন।

স্থানীয় চাউলিয়া ইউপি চেয়ারম্যান হাফিজার রহমান জানান, দুপুর ১টার দিকে নিশ্চিন্তপুর গ্রামের একটি ধানক্ষেতে বৃষ্টির মধ্যে ধান লাগানোর কাজ করছিল ওলিয়ার ও সুজন। এ সময় বজ্রপাত আঘাত হানলে তারা দুজনই মারাত্মক আহত হন। গুরুত্বর আহত অবস্থায় তাদের মাগুরা সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

অন্যদিকে একই সময় ওই গ্রামে নিজ বাড়িতে অবস্থানকালে বজ্রপাতে আকিদুল ইসলাম (৫০) ও ইমরান হোসেন (৩০) নামে দুজন বজ্রপাতে আহত হন। তাদেরকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নাটোর: লালপুর উপজেলায় বজ্রপাতে আজবার আলী (৪৫) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। এছাড়া এক গৃহবধু ও এক শিশু আহত হয়েছে। আজবার আলী বালিতিতা ইসলামপুরের নবীর উদ্দিনের ছেলে। আহতরা হলো- উপজেলার কচুয়া গ্রামের সেলিম উদ্দিনের স্ত্রী সাবিনা খাতুন(৩০) ও মোমিনপুর গ্রামের আশিক মাহমুদের ছেলে সাইফ আলী (২)।

স্থানীয় ও হাসপাতাল সূত্রে জানা যায়, সোমবার সকালে বৃষ্টির সময় বাড়িতে কাজ করা অবস্থায় বজ্রপাতে মারাত্মক আহত হন আজবার আলী। পরে আশঙ্কাজনক অবস্থায় লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আহতদের লালপুর স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

ফরিদপুর: বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের দুর্গাপুর গ্রামে বজ্রাঘাতে সোমবার দুপুরে নাঈম শেখ (১০) নামে এক স্কুলছাত্রের মৃত্যু  হয়েছে। সে ওই গ্রামের আসাদ শেখের ছেলে ও দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর দেড়টার দিকে ক্লাস শেষে বাড়ির পাশের  মাঠে বৃষ্টির মধ্যে সহপাঠীদের সঙ্গে ফুটবল খেলছিল নাঈম। এ সময় বজ্রাঘাতে গুরুতর আহত হয় সে। স্থানীয়রা তাকে উদ্ধার করে বোয়ালমারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৯:৫২:১৩ ● ৯২ বার পঠিত



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আরো পড়ুন...